শিশুদের জন্য গাইবেন সাবিনা ইয়াসমিন

সাবিনা ইয়াসমিন

শিশুশ্রম রোধ, শিশু অধিকার সুরক্ষা, অন্ধত্ব নিবারণ ও এই বিষয়ক সচেতনতায় কাজ করে আসছে ‘ডিস্ট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই)। একই উদ্দেশ্যে এই সংস্থাটি এবার আয়োজন করছে একটি কনসার্টের।

এর সহ আয়োজক হিসেবে থাকছে সাইট ফর চিলড্রেন (আরএসসি)। আগামী ১৯ এপ্রিল, শুক্রবার রাজধানীর ফার্মগেটস্থ কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেবিআই) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে ‘চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্ট’ শীর্ষক এই আয়োজন।

মঙ্গলবার, ১৬ এপ্রিল সকাল ১১টায় রাজধানীর গুলশান ২-এ অবস্থিত হোটেল ট্রপিক্যাল ডেইজি’-তে এই কনসার্ট উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়। সেখানে বলা হয় কনসার্টে গান করবেন সাবিনা ইয়াসমিন ও হাসান আবিদুর রেজা জুয়েল।

তাদের সঙ্গে উপস্থিত থাকবেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী ববিতা। এছাড়া নৃত্যশিল্পীদের পরিবেশনাও থাকবে কনসার্টে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বারডেম হাসপাতালের সেক্রেটারি জেনারেল ও ডিসিআই-এর কান্ট্রি ডাইরেক্টর প্রফেসর এ. কে. আজাদ খান, স্বনামধন্য গায়িকা ও ডিসিআইয়ের গুডউইল অ্যাম্বাসেডর সাবিনা ইয়াসমিন, গায়ক হাসান আবিদুর রেজা জুয়েল, ডিসিআইয়ের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এহসান হক ও এটিএন বাংলার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তাশিফ আহমেদ প্রমুখ।

সাবিনা ইয়াসমিন বলেন, ‘অসহায় শিশুদের জন্য কাজ করতে পারাটা আনন্দের। এই সংস্থার এতো বিশালতা আমার জানা ছিলো না। ডিসিআইয়ের কার্যপ্রণালীও একদম অন্যরকম। একটা দেশের শিশু অন্য দেশের শিশুদের সহযোগিতা করছে, এটা সত্যিই দারুণ ব্যাপার।

এই আয়োজনের সঙ্গে যুক্ত থাকতে পেরে আমি আনন্দিত। সমাজ থেকে শিশুশ্রম দূর করা এবং শিশুদের জন্য সুন্দর ভবিষ্যৎ গড়ে দেয়ার ক্ষেত্রে এই সংগঠন আরও বড় পরিসরে কাজ করে যাবে বলেই আমার প্রত্যাশা।’

এদিকে সংগীতশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল বলেন, ‘আমার এক প্রবাসী বন্ধুর মাধ্যমে এই সংগঠনের সঙ্গে যুক্ত হই। তার কাছ থেকে সংগঠনটির কনসেপ্ট শুনেই আমি মুগ্ধ হই। তাই তাদের সঙ্গে কাজ করছি।

তাছাড়া আগামী ১৯ এপ্রিলের কনসার্টে সাবিনা আপার সঙ্গে আমিও একই স্টেজে পারফর্ম করতে পারব, এটা আমার জন্য গর্বের বিষয়।’