বার্তাবাংলা ডেস্ক »

Dating App

২০১৮ সালে ওয়ানডে ক্রিকেটের পরিসংখ্যানে বিশ্বের অন্যতম বাজে দল ছিলো অস্ট্রেলিয়া। অথচ চলতি বছর কী দারুণভাবেই না ঘুরে দাঁড়ালো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ভারতের মাটিতে প্রায় দশ বছর পর ওয়ানডে সিরিজ জেতার পর আত্মবিশ্বাসে টইটুম্বুর অস্ট্রেলিয়ান ক্রিকেট দল দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও জিতেছে সহজেই।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তান ক্রিকেট দলকে ৮ উইকেটের ব্যবধানে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। অধিনায়ক অ্যারন ফিঞ্চের সেঞ্চুরি এবং শন মার্শের অপরাজিত ৯১ রানের ইনিংসে ভর করে পাকিস্তানের করা ২৮০ রানের সংগ্রহ ৬ বল আগেই তাড়া করেছে অস্ট্রেলিয়া।

শুক্রবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের ছুঁড়ে দেয়া ২৮১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬৩ রান যোগ করেন উসমান খাজা এবং অ্যারন ফিঞ্চ। খাজা সাজঘরে ফিরে যান ৬৩ রান করে।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেন ফিঞ্চ এবং মার্শ। দুজন মিলে গড়েন ১৬২ রানের জুটি। ক্যারিয়ারের ১২তম ওয়ানডে সেঞ্চুরিতে ১১৬ রান করে আউট হন ফিঞ্চ। মার্শ অপরাজিত থাকেন ৯১ রান করে। শেষদিকে পিটার হ্যান্ডসকম্বের ব্যাট থেকে আসে ৩০ রান।

এর আগে শারজায় সিরিজের প্রথম ওয়ানডেতে লড়াকু পুঁজিই পায় পাকিস্তান। অস্ট্রেলিয়ার বোলাররা খুব একটা সুবিধা করতে পারেননি। হারিস সোহেলের দুর্দান্ত এক সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ২৮০ রান তোলে পাকিস্তান।

সামনে বিশ্বকাপ। তাই এই সিরিজে পাকিস্তানের ৬ জন খেলোয়াড়কে বিশ্রাম দেয়া হয়েছে। নেই নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদও। তার বদলে দলকে নেতৃত্ব দিচ্ছেন শোয়েব মালিক। টস জিতে তিনি প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।

পাকিস্তান দলের প্রায় সব ব্যাটসম্যানই কম বেশি রান পেয়েছেন। তবে দলের এই বড় পুঁজি গড়ার কারিগর হারিস সোহেল। ১১৫ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ১০১ রানে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন তিনি।

রান পেয়েছেন দীর্ঘদিন পর দলে ফেরা উমর আকমলও। একটুর জন্য অবশ্য হাফসেঞ্চুরি মিস করেছেন। ৫০ বলে ৩ ছক্কার সাহায্যে তিনি করেন ৪৮ রান। এছাড়া ৪০ রানের একটি ইনিংস খেলেছেন ওপেনার শান মাসুদ। শেষদিকে ফাহিম আশরাফ ২৬ বলে ২৮ আর ইমাদ ওয়াসিম মাত্র ১৩ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় করেন অপরাজিত ২৮ রান।

অস্ট্রেলিয়ার নাথান কল্টার নাইল ২ উইকেট পেলেও ১০ ওভারে খরচ করেছেন ৬১ রান। একটি করে উইকেট নিয়েছেন ঝাই রিচার্ডসন, নাথান লিয়ন আর গ্লেন ম্যাক্সওয়েল।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »