বার্তাবাংলা ডেস্ক »

Dating App

সিরাজগঞ্জ সদরে একরাতে দুটি বাল্যবিয়ে বন্ধ করেছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুর রহমান।

শুক্রবার সন্ধ্যায় প্রথমে সিরাজগঞ্জ সদরের খোকশাবাড়ী ইউনিয়নের শালুয়াভিটা দক্ষিণপাড়া গ্রামে সপ্তম শ্রেণির ছাত্রী মোছা. বিউটি খাতুন (১৪) ও রাতে রতনকান্দি ইউনিয়নের হরিনারায়ণপুর গ্রামে নবম শ্রেণির ছাত্রী মোছা. বিথী খাতুনের (১৫) বিয়ে বন্ধ করা হয়।

আদালতের পেশকার মিলন শেখ জানান, গোপন সংবাদের শালুয়াভিটা দক্ষিণপাড়া এলাকায় কনের বাড়িতে উপস্থিত হন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কোনে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় কোনের বাবা নুরুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং বর এনামুল হককে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরে কোনের বাবার কাছ থেকে মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলে মুচলেকা নেয়া হয়।

এরপর রাতে হরিনারায়ণপুর এলাকায় আরেকটি বাল্যবিয়ে বন্ধে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে কনের বাড়িতে উপস্থিত হন ভ্রাম্যমাণ আদালত। পুলিশের উপস্থিতি টের পেয়ে কাজী ও বর কৌশলে পালিয়ে যান। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের বাবা আ. রাজ্জাককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং বরের নানা আ. খালেককে বিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এখানেও মেয়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার মুচলেকা নেয়া হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন পৌর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সদর থানা পুলিশের এএসআই মাসুম ও সদর থানা পুলিশের সদস্যরা।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »