বার্তাবাংলা ডেস্ক »

Dating App

রাজধানীর ধানমন্ডি লেক সংলগ্ন ‘জাহাজ বাড়ি’র কথা নিশ্চয়ই পাঠকদের মনে আছে। ব্যতিক্রমধর্মী স্থাপনার কারণে বাড়িটির সৌন্দর্য সকলের দৃষ্টি আকর্ষণ করতো। ধানমন্ডি লেকে ঘুরতে আসা সকলেই মুগ্ধ নয়নে বাড়ির দিকে তাকিয়ে থাকতেন। কিন্তু সেই ‘জাহাজ বাড়ি’টি আর এখন নেই। বাড়িটি ভেঙে এখন নির্মাণ করা হচ্ছে বহুতল ভবন।

বাড়িটির বর্তমান মালিক রেহানা চৌধুরী ‘শান্তা হোল্ডিংস লিমিটেড’ নামে ডেভেলপার কোম্পানির মাধ্যমে বহুতল ভবন নির্মাণ করছেন।শনিবার (১৬ মার্চ) সকালে সরেজমিনে দেখা যায়, ভবনটি নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। ইতোমধ্যে তিনতলা বেজমেন্টসহ ১৫ তলা ভবন নির্মিত হয়েছে। এখন চলছে মোজাইক ও টাইলস ফিটিং-সহ ফিনিশিংয়ের কাজ।

ভবনটির স্থপতি নাহাস আহমেদ খলিল ও প্রকৌশলী হিসেবে শেখ সাদী ভবনটি নির্মাণে কাজ করছেন। জানা গেছে, নির্মাণ কাজ শেষে চলতি বছরের মধ্যে ভবনের মালিকানা বুঝিয়ে দেয়া হবে।

নাম প্রকাশ না করার শর্তে শান্তা হোল্ডিংস লিমিটেড এক দায়িত্বশীল কর্মকর্তা জানান, বহুতল ভবনটির নির্মাণ কাজ পুরোপুরি শেষ হলে দূর থেকে দেখতে পালতোলা নৌকার মতো মনে হবে। ভবনটির প্রতিটি ফ্লোর সাত হাজার বর্গফুট। প্রতিটি ফ্লোরে ‘এ’ ও ‘বি’ দুটো করে ইউনিট থাকবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যেই সবক’টি ইউনিট বিক্রি হয়ে গেছে। ভবনটির দরজা-জানালা থেকে শুরু করে সব ফিটিংস হবে অত্যাধুনিক। এছাড়া ভবনটিতে কমিউনিটি হল, সুইমিং পুল ও ব্যায়ামাগারও থাকবে।

নির্মাণাধীন ভবনের হিসাবরক্ষক কর্মকর্তা হিমেল আহমেদ জানান, চলতি বছরের মধ্যে নির্মাণ কাজ শেষ করার লক্ষ্যে ভবনের ভেতরে-বাইরে দ্রুত গতিতে কাজ এগিয়ে চলেছে। ভবনটি নির্মাণ কাজ পুরোপুরি শেষ হলে এটিও দেখতে ‘জাহাজ বাড়ি’র মতো দৃষ্টিনন্দন হবে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »