বার্তাবাংলা ডেস্ক »

`বান্দরবানের আলীকদম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিক উল্লাহকে নির্বাচন সংক্রান্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান, নির্বাচন কমিশনের নির্দেশ ছাড়া ওসি বা কাউকে প্রত্যাহার করা যায় না, এজন্য দাফতরিক কাজে সীমাবদ্ধ রাখা হয়েছে। নির্বাচন সংক্রান্ত কাজ লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরীকে পালনের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

গত ১২ মার্চ বান্দরবানের আলীকদম থানা পুলিশের ওসি রফিক উল্লাহর বিরুদ্ধে আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগ আনেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম। এছাড়াও ওসির পক্ষ থেকে দোয়াত-কলমের কর্মী সমর্থকদের বিভিন্ন মামলায় জড়ানোর হুমকি দেয়া হচ্ছেও বলে জানানো হয় ওই অভিযোগে।

পরে অভিযোগপত্রটি রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালামের কাছে দেয়া হয়। অভিযোগ পেয়ে রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশন ও পুলিশ সুপারের কাছে পাঠান।

এ ব্যাপারে ওসি রফিক উল্লাহ বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। আমি নিরপেক্ষতার সঙ্গে কাজ করি।

আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের জামাল উদ্দিন ও স্বতন্ত্র হিসেবে বিএনপির আবুল কালাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুজনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে স্থানীয়রা জানিয়েছেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »