বার্তাবাংলা ডেস্ক »

নানা জল্পনা কল্পনার পর রিয়াল মাদ্রিদ কোচ হিসেবে পুণরায় দায়িত্ব নিয়েছেন জিনেদিন জিদান। তিনি পুরোনো ঠিকানায় ফেরার পর গুঞ্জন উঠেছে, জিদানের ইচ্ছেতেই এবার ক্রিশ্চিয়ানো রোনালদোও তার নয় বছরের আপন ক্লাবে ফিরতে পারেন।

সান্তিয়াগো বার্নাব্যুতে তবে আবারও জমে উঠবে জিদান-রোনালদো জুটি। রিয়ালও ফিরে পাবে তার হারানো স্বর্ণোজ্জ্বল দিনগুলো।

এবার ২০২২ সাল পর্যন্ত জিদানের সঙ্গে নতুন চুক্তি করেছে রিয়াল। দায়িত্ব নিয়ে ফরাসি এই কোচ দলে বেশ কিছু পরিবর্তন আনবেন, আন্দাজ করাই যাচ্ছে। রোনালদোর ফেরার সম্ভাবনা কতটা, স্বভাবতই এই প্রশ্নের মুখেও পড়তে হলো আড়াই বছরের প্রথম মেয়াদে রিয়ালকে তিনটি চ্যাম্পিয়নস ট্রফি জেতানো কোচকে।

ক্লাবের সর্বকালের সেরা গোলদাতা রোনালদো এখন জুভেন্টাসে। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে দলে ফেরানোর বিষয়টি নিয়ে এখনই ভাবছেন না বলে জানালেন জিদান, আবার সম্ভাবনা একেবারে উড়িয়েও দেননি।

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেয়ার পর রোনালদোকে নিয়ে রিয়াল কোচের কৌশলী জবাব, ‘এটা আজকের ইস্যু নয়। আমাদের ১১টি ম্যাচ খেলতে হবে, তারপার দেখা যাবে আগামী বছর কি হয়। আমরা সবাই জানি, ক্রিশ্চিয়ানো এই ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড়।’

জিদান যোগ করেন, ‘তবে আজ আমরা এসব নিয়ে কথা বলব না। আমি এখনও এটা নিয়ে কিছু ভাবিনি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ক্লাবে ফেরা এবং আমি এখন শুধু এই ১১ ম্যাচ নিয়েই ভাবছি। পরে আমরা দেখার সময় পাব। উপযুক্ত মানুষকে আমরা আগামী মৌসুমের পরিকল্পনায় রাখব।’

 

শেয়ার করুন »

মন্তব্য করুন »