বার্তাবাংলা ডেস্ক »

র‌্যাগিংয়ের নামে ডেকে নিয়ে মারধরের ঘটনায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের ভিসি অনুমোদিত এবং প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত নোটিশে সাময়িক বহিষ্কারের এ নির্দেশ দেয়া হয়। এছাড়া ৭ কার্যদিবসের মধ্যে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তার কারণ দর্শানো এবং ওই ছাত্রদের ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা দেয়া হয়।

বহিষ্কৃতরা হলেন- দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সায়েম আলী সানি এবং এস এম রাশেদুল ইসলাম, জিল্লুর রহমান, মো. আবু হেনা মোস্তফা কামাল, মো. আতিকুজ্জামান ও অনিন্দ রায়।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্তে আপত্তি জানিয়ে ওই ছয়জনকে আজীবন বহিষ্কারের দাবিতে লাগাতার কর্মসূচির ঘোষণা দিয়েছেন বিক্ষুব্ধরা।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম বলেন, জরুরি সভায় ওই ৬ জনকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। কারণ দর্শানো ও তদন্তের উপর ভিত্তি করে তাদের শাস্তি বাড়ানো অথবা কমানো হবে। এছাড়াও সাময়িক বহিষ্কার থাকা ওই ছাত্রদের ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা থাকবে।

উল্লেখ্য, শুক্রবার রাতে জননেতা আব্দুল মান্নান হলের তিন তলায় ডেকে নিয়ে তিন শিক্ষার্থীকে মারধর করা হয়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »