বার্তাবাংলা ডেস্ক »

Dating App

পশুদের মধ্যে সবচেয়ে প্রভুভক্ত কোন প্রাণি? কোনো কালক্ষেপণ না করেই সবার মুখ দিয়েই যে উত্তরটি বেরিয়ে আসবে তা হলো কুকুর। তবে এবার বোধহয় এ তালিকায় যোগ হলো মরুভূমির জাহাজখ্যাত উট। মনিবের জন্য একটি উট খাওয়া-দাওয়া ছেড়ে দিয়েছে। ঘটনাটি ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদের। উটটির মনিবের নাম শিবরাজ গাধভি। পেশায় তিনি গুজরাট পুলিশের সাব-ইনস্পেক্টর। সম্প্রতি তিনি মারা গেছেন।

ভারতীয় একটি সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে, শিবরাজ গাধভির প্রাণের চেয়েও বেশি প্রিয় ছিল পোষ্য উট। প্রতিদিন কাজে বেরোনোর আগে পোষ্যকে নিয়মমতো খাবার দিয়েও যেতেন ওই পুলিশ কর্মকর্তা। পোষ্য উটটিও তার প্রভু ছাড়া অন্য কারও হাতেই খাওয়াদাওয়া পছন্দ করত না। গত ২৪ জানুয়ারি সকালে উটকে খাবার দিয়ে বাড়ি থেকে বেরোবেন বলে ঠিক করেছিলেন শিবরাজ। পোষ্যকে খেতে দেয়ার পরই বুকে যন্ত্রণা শুরু হয় তার। যন্ত্রণায় ছটফট করতে করতে মাটিতে লুটিয়ে পড়েন। প্রতি মিনিটে মিনিটে একটু একটু করে অসুস্থতা বাড়তে থাকে তার। খবর পেয়ে স্থানীয়রা দৌড়ে আসেন। তড়িঘড়ি অ্যাম্বুল্যান্সের বন্দোবস্ত করা হয়। নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। চিকিৎসকরা জানান, হার্ট অ্যাটাকেই মারা গেছেন ওই পুলিশ কর্মকর্তা।

মৃত্যুর পর থেকে সাব-ইনস্পেক্টরের পোষ্য উটটি আপাতত পুলিশি হেফাজতেই রয়েছে। প্রতিদিন নিয়ম করে খাবার, পানি দেয়া হচ্ছে তাকে। কিন্তু প্রভুকে খুঁজে না পেয়ে দিশাহারা এই অবলা প্রাণিটি। কিচ্ছু মুখে তুলছে না সে।

প্রাণিটির প্রভুভক্তি অবাক করেছে পুলিশ কর্মকর্তাদের। উটটিকে আবারও স্বাভাবিক জীবনে ফেরানোর চেষ্টা করছেন তারা।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »