বার্তাবাংলা ডেস্ক »

Dating App

বিশ্বের বিভিন্ন দেশে থেকে বাংলাদেশে বৈদেশিক মুদ্রা পাঠানোর ক্ষেত্রে অন্যতম জনপ্রিয় মাধ্যমে পরিণত হয়েছে ট্যাপট্যাপ সেন্ড (Taptap Send)। কোনো ধরনের ফি ছাড়াই বাজারের সবচেয়ে সেরা রেটে দেশে টাকা পাঠাতে পারায় প্রবাসীদের আস্থার প্রতীক হয়ে উঠছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠানটি।

Taptap Send অ্যাপের মাধ্যমে বেশকিছু আফ্রিকান, এশিয়ান, ল্যাটিন আমেরিকান এবং ক্যারিবীয় দেশসহ বাংলাদেশেও বৈদেশিক মুদ্রা পাঠানো যায়। টাকা পাঠানোর ক্ষেত্রে গ্রাহকরা ২৪/৭ ঘণ্টা ভিত্তিতে সেবা পেয়ে থাকেন।

প্রবাসীরা Apple Store এবং Google PlayStore থেকে মোবাইল অ্যাপ ডাওনলোডের মাধ্যমে খুব সহজেই দেশে তাদের প্রিয়জন ও পরিবারের কাছে বৈদেশিক মুদ্রা পাঠাতে পারেন। আর টাকা পাঠানোর ক্ষেত্রে তাঁরা সবসময়ই বাজারের সেরা রেট, জিরো ট্রান্সফার ফি সেবা পেয়ে থাকেন। সেইসঙ্গে দ্রুততর সময়ের মধ্যে সারাবছরই তাঁরা রেমিটেন্স প্রেরণ করতে পারেন।

এ প্রসঙ্গে ট্যাপট্যাপ সেন্ড-এর বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার ইমাদ উদ্দিন আহমেদ বলেন, বর্তমানে আমাদের সেবাকার্যক্রম বিস্তৃত আছে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, সংযুক্ত আরব আমিরাতসহ ইউরোপের বিভিন্ন দেশে। ২০২৪ সালের মধ্যে আরও বিভিন্ন উপসাগরীয় দেশগুলোতেও এই সেবা কার্যক্রম বিস্তৃত হবে।

taptap send to bangladesh
ট্যাপট্যাপ সেন্ড জিরো ফি-তে সেরা রেট দিচ্ছে সবসময়ই

তিনি জানান, স্পার্ক ক্যাপিটাল-এর নেতৃত্বাধীন রেইড হফম্যান, ওমিডার নেটওয়ার্ক ও হিলিয়াসের মতো বিনিয়োগ প্রতিষ্ঠানগুলোর সহযোগিতায় এখন আমাদের সিরিজ বি স্টার্ট-আপ বিনিয়োগ ২ বছর আগেই দাঁড়িয়েছে ৬৫ মিলিয়ন ডলার। এর মাধ্যমে আমরা আমাদের নতুন বিনিয়োগকারিদের স্বাগত জানিয়েছি ।

এক প্রশ্নের জবাবে ইমাদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের সেবার স্বাতন্ত্র্য বৈশিষ্ট্য হলো এর গতি। সেই সঙ্গে আমাদের রয়েছে ব্যাংক, ই-ওয়ালেট (বিকাশ ও নগদ) এবং ক্যাশ পিকআপ-আপ ব্যবস্থা। বাংলাদেশে ব্যাংক চ্যানেলের লেনদেনের সময়সীমা মোটামুটি ১-২ কর্মদিবস (রবি-বৃহস্পতি)। এছাড়া ই-ওয়ালেট এবং ক্যাশ পিকআপে অনেক দ্রুতগতিতে টাকা লেনদেনে সম্ভব।

ট্যাপট্যাপ সেন্ড কর্তৃপক্ষ বলছে, তাঁদের প্রতিদ্বন্ধীদের তুলনায় তাঁরা একই হারে প্রতিটি সেবা প্রদান করছে। সে কারণে কিছু ক্ষেত্রে তাঁদের বিনিময় হার অন্যদের জন্য চ্যালেঞ্জ হয়ে যায়। আর সেই কারণেই অনেক ইন-অ্যাপ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়।

এ প্রসঙ্গে ট্যাপট্যাপ সেন্ড-এর বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার ইমাদ উদ্দিন আহমেদ বলেন, আমরা নিশ্চিত করতে চাই যে, Taptap Send সার্বক্ষণিক চেষ্টা করবে লেনেদেনের সকল পদ্ধতিতে সেরা ও দ্রুত সেবাটি যেন প্রবাসীদের হাতে পৌঁছে দিতে পারি।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »