বার্তাবাংলা ডেস্ক »

Dating App

প্রতিদিনই ভারতে প্রায় একলাখ মানুষের করোনা শনাক্ত হচ্ছে। এবার করোনা শনাক্তের দিক থেকে ব্রাজিলকে ছাড়িয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে ভারত।  রবিবার (৬ই আগস্ট) দেশটিতে নতুন করে ৯১ হাজারের বেশি করোনা শনাক্ত হওয়ায় দেশটিতে এখন মোট শনাক্ত ৪২ লাখ ছাড়িয়েছে।

নতুন এক হাজার ৮ জনসহ দেশটিতে মোট মৃত্যু ৭১ হাজারের বেশি। এ অবস্থায় নিষেধাজ্ঞা অমান্য করে পাঞ্চাবের লুধিয়ানায় একটি অনুষ্ঠানে যোগ দেয়ায় প্রায় ৫৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সেখান থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করেছে পুলিশ।

এদিকে ব্রাজিলে দৈনিক করোনা শনাক্তের হার কিছুটা কমেছে। দেশটিতে নতুন ১৪ হাজারের বেশি করোনা শনাক্ত হয়েছে। মোট শনাক্ত ৪১ লাখের বেশি।

অন্যদিকে যুক্তরাষ্ট্রে নতুন করে ৪৩২ জনের মৃত্যু এবং ৩১ হাজারের বেশি করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে মোট শনাক্ত ৬৪ লাখের বেশি এবং মৃত্যু এক লাখ ৯৩ হাজার ছাড়িয়েছে।

বিশ্বে করোনায় মৃত্যু এখন ৮ লাখ ৮৭ হাজারের বেশি। শনাক্ত দুই কোটি ৭২ লাখ ৮৩ হাজার ছাড়িয়েছে। সুস্থ এক কোটি ৯৩ লাখ ৬৭ হাজারের বেশি।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »