বার্তাবাংলা ডেস্ক »

করোনাভাইরাসের কারণে ক্রিকেট বলে থুতু লাগানো নিষিদ্ধ করেছে আইসিসি। কিন্তু অস্ট্রেলিয়ান পেসার মিচ ক্লেডন একটু বেশি চালাকি করতে গিয়েছিলেন। কাউন্টি দল সাসেক্সের এই ক্রিকেটার বলে থুতুর বদলে লাগিয়েছিলেন স্যানিটাইজার। এতেই তার কপাল পুড়ল। তাকে নির্বাসনে পাঠিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

গত মাসে মিডলসেক্সের বিপক্ষে প্রথম ইনিংসে বল করার সময়ে স্যানিটাইজার ব্যবহার করেছিলেন এই অজি পেসার। সেই ইনিংসে শিকার করেছিলেন ৩ উইকেট। আনুষ্ঠানিকভাবে তার বিপক্ষে অভিযোগ আসার পর তদন্ত শুরু করে সাসেক্স। শেষ পর্যন্ত নির্বাসিত করা হয় ক্লেডনকে। নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে সাসেক্স লিখেছে, ‘মিচ ক্লেডনকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের নিয়মানুযায়ী নির্বাসিত করা হয়েছে। মিডলসেক্সের বিপক্ষে বল করার সময়ে ক্লেডন হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করেছিল।’

দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলছেন ক্লেডন। কাউন্টি ক্রিকেটে ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ, ১১০টি লিস্ট এ এবং ১৪৭টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। তার ঝুলিতে আছে ৩১০টি প্রথম শ্রেণির উইকেট। লিস্ট ‘এ’ এবং টি টোয়েন্টি-তে ক্লেডন ১৩৮টি এবং ১৫৯টি উইকেট নিয়েছেন। নির্বাসিত হওয়ায় সাসেক্সের হয়ে বাকি ম্যাচগুলোতে খেলবেন না ক্লেডন। তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার ডেভিড ওয়েইজকে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »