বার্তাবাংলা ডেস্ক »

Dating App

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ‘র‌্যাগ ডে’ উদযাপন নিষিদ্ধ নয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার এক সংশোধিত বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। একইসঙ্গে গতকাল বুধবার প্রকাশিত বিজ্ঞপ্তিতে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অসাবধানতাবশত ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে বলেও জানানো হয়েছে।

আজ বিশ্ববিদ্যালয় থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বুধবার জনসংযোগ দপ্তর কর্তৃক প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে ‘র‌্যাগ-ডে নিষিদ্ধ’ সংক্রান্ত তথ্যটি অসাবধানতাবশত ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে। এজন্য দুঃখিত।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মূলত একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত ছিল; র‌্যাগ-ডে পালন নামে ক্যাম্পাসে বা আবাসিক হলে অনাকাঙ্খিত, অমানবিক, অসৌজন্যমূলক, শৃঙ্খলা-পরিপন্থী কোনো আচরণ যাতে সংঘটিত না হয়, তৎপ্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক নজর রাখার জন্য বলা হয়।

‘শিক্ষা সমাপনী’, গ্র্যাজুয়েশন উৎসব পালনের লক্ষ্যে অনুষ্ঠান, উৎসব, বর্ণাঢ্য র‌্যালি ইত্যাদি আয়োজনের জন্য নীতিমালা প্রণয়ন করতে হবে জানিয়ে ঢাবির প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, এজন্য ৫ সদস্যের কমিটি গঠন করা হলো। কমিটির আহ্বায়ক করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রোভাইস চ্যান্সেলরকে (প্রশাসন)। আর কলা অনুষদ, জীববিজ্ঞান অনুষদ ও বিজনেস স্টাডিজ অনুষদ ডিনদের সদস্য করে প্রক্টরকে সদস্য সচিব করা হয়েছে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »