সম্প্রীতি মাহমুদ »

Dating App

করোনাভাইরাসের হটস্পটে পরিণত হওয়া ভারতে একদিনে নতুন রোগী শনাক্তের রেকর্ড। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা অতীতের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে। একদিনে দেশটিতে সর্বোচ্চ ৮২ হাজার ৮৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট শনাক্তের সংখ্যা প্রায় সাড়ে ৩৮ লাখ। এরমধ্যে আগস্ট মাসেই শনাক্ত হয়েছে প্রায় ২০ লাখ।

নতুন করে এক হাজার ২৬ জনসহ এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৭ হাজারের বেশি। মহারাষ্ট্রকে করোনার কেন্দ্র হিসেবে ধরা হলেও সম্প্রতি উত্তর প্রদেশ, ঝাড়খান্ড, ছত্তিশগড় ও ওড়িশ্যায় করোনার প্রকোপ বেড়েছে।

এদিকে, বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৬১ লাখ ৭৭ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ৮ লাখ ৬৭ হাজার ৩৪৭ জন। এছাড়া করোনা আক্রান্ত হওয়ার সারা বিশ্বে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৮৪ লাখ ৪২ হাজারের বেশি মানুষ।

বিশ্বে করোনা শনাক্ত ও মৃতের সংখ্যার দিক থেকে সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬২ লক্ষ ৯০ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৮৯ হাজার ৯৬৪ জনের। আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪০ লাখ এক হাজারের বেশি মানুষ। এবং এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২৩ হাজার ৮৯৯ জন। আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে ব্রাজিলের পরেই তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এক মাস লকডাউন থাকার পর অক্টোবর থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু এবং সীমান্ত খুলে দেয়ার ঘোষণা দিয়েছে পেরু।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »