সিনহা হত্যা: ৪ পুলিশসহ ৭ আসামি কারাগারে

টেকনাফে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার ঘটনায় বোনের দায়ের মামলায় চার পুলিশ সদস্যসহ সাতজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সাত দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার (২০ আগস্ট) এই সাত আসামিকে আদালতে সোপর্দ করা হলে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-৪ এর বিচারক তামান্না ফারাহ তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার কোর্ট পুলিশের ইন্সপেক্টর প্রদীপ কুমার দাশ। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার বেলা বেলা ১২টার দিকে সাতজনকে আদালতে নিয়ে আসা হয়। র‌্যাবের পক্ষ থেকে নতুন করে রিমান্ডের আবেদন করা হয়নি। বিষয়টি আদালতকে অবহিত করার পর আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালতে সোপর্দ করা চার পুলিশ সদস্য হলেন কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আব্দুল্লাহ আল-মামুন ও এএসআই লিটন মিয়া। এছাড়া অন্য তিনজন পুলিশের দায়ের মামলার সাক্ষী। এরা হলেন, টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মারিশবুনিয়া এলাকার বাসিন্দা মো. নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াজ।

Related Post

গত ১২ আগস্ট আদালত ৪ পুলিশ সদস্যসহ এ সাতজন আসামির প্রত্যেকের সাতদিন করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

এদিকে অবসরপ্রাপ্ত মেজর সিনহা, তার সহকর্মী শিপ্রা দেবনাথ ও সিফাতের ব্যবহৃত ল্যাপটপ, হার্ডডিস্ক, পেনড্রাইভসহ ২৯ টি উপকরণ বৃহস্পতিবার র‌্যাবের তদন্তকারী কর্মকর্তার হেফাজতে নেয়ার কথা রয়েছে। বুধবার রাতে কক্সবাজারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র লে. কর্নেল আশিক বিল্লাহ। গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুরের তল্লাশি চৌকিতে গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ।

এ ধরনের আরও কন্টেন্ট
Leave a Comment