সম্প্রীতি মাহমুদ »

Dating App

বুধবার (৫ আগস্ট) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, কোভিডে মোট মারা গেছেন ৩২৬৭ জন। মোট শনাক্ত হয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জন। মৃতদের মধ্যে ২৫ জন পুরুষ ও ৮ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাসায় ২ জন। মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ১৮ জন চট্টগ্রামের ৯ জন, খুলনার ১ জন, রংপুরের ৩ জন, রাজশাহীর ১ জন এবং বরিশাল বিভাগের ১ জন।

বয়স বিশ্লেষণ করে তিনি জানান, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন।

রেলের পূর্বাঞ্চলে মহাব্যবস্থাপকের দায়িত্ব পেয়েছেন সাহাদাত আলী ≣ [১] স্থায়ী ক্ষতি হতে পারে ফুসফুসের ≣ সিরাজগঞ্জে ৬৩ কেজি গাঁজাসহ দুই ব্যবসায়ী আটক

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৩টি পরীক্ষাগারে ১১,১৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখান থেকে ১১ হাজার ১৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ১২ হাজার ৪১৬ জনের। নমুনা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৭৮ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮৯০ জন, মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৪১ হাজার ৭৫০ জন।  শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৬ শতাংশ।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৭৫৮ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৫৩ হাজার ৪০৫ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৯৪ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৩৪ হাজার ৯৫০ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৮ হাজার ৪৫৫ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »