আমীর হোসেন »

Dating App
নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে ২২ জনের মৃত্যু হয়েছে। আর, করোনা আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ৮৮৬ জন। 

দেশে করোনা শনাক্ত হওয়ার ১৪৮তম দিনে আজ রবিবার (২রা আগস্ট), রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ সকল তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জন মৃত্যুতে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৩ হাজার ১৫৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ৬৮৪টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৮৮৬ জনের। এর ফলে, এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জন।

তিনি আরো জানান, দেশে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৬ জন। মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩৬ হাজার ৮৩৯ জন।

বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। এরমধ্যেই দুই মাসের বেশি সময় ধরে চলা সাধারণ ছুটি তুলে নেয় সরকার। সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে গণপরিবহণ চলাচল। শপিং মল, বাজার, দোকানপাট খোলা রাখার সময়সীমাও বাড়ানো হয়েছে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »