সম্প্রীতি মাহমুদ »

Dating App

রোববার (১২ জুলাই) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, কোভিডে মোট মারা গেছেন ২৩৫২ জন। মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৩  হাজার ৭৯৫ জন। মৃতদের মধ্যে পুরুষ ৩৬ জন এবং নারী ১১ জন। ত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন পুরুষ ১ হাজার ৮৬০ জন এবং নারী ৪৯২ জন। ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, খুলনা বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৪ জন, রংপুর বিভাগে ২ জন, সিলেট বিভাগে ৪ জন, এবং বরিশাল বিভাগে ২ জন মৃত্যুবরণ করেছে। তাদের মধ্যে হাসপাতালে ৪৩ জন এবং বাসায় ৪ জন মৃত্যুবরণ করেছেন।

বয়স বিশ্লেষণ করে তিনি জানান,  ১১ থেকে ২০ বছর ১ জন, ২১ থেকে ৩০ বছর ২ জন, ৩১ থেকে ৪০ বছর ৩ জন, ৪১ থেকে ৫০ বছর ৪ জন, ৫১ থেকে ৬০ বছর ১৫ জন, ৬১ থেকে ৭০ বছর ১৪ জন, ৭১ থেকে ৮০ বছর ৬ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন মারা গেছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৭৭টি পরীক্ষাগার থেকে নমুনা সংগ্রহ হয়েছে ১১২১০ জনের। আর নমুনা পরীক্ষা হয়েছে ১১০৫৯ জনের। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯ লাখ ৪০ হাজার ৫২৪ জনের। শনাক্তের হার ২৪ দশমিক ১১ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৫৮০ জন, মোট সুস্থ হয়েছেন ৯৩৬১৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫০ দশমিক ৯৩ শতাংশ।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »