সম্প্রীতি মাহমুদ »

Dating App

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র হলেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর তার স্থলাভিষিক্ত হলেন এই বর্ষিয়ান রাজনীতিবিদ। আজ বুধবার দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘১৪ দলের শরিকসমূহের নেতৃবৃন্দের সম্মতিক্রমে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবীণ নেতা ও আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য আমির হোসেন আমুকে দলের সমন্বয়ক ও মুখপাত্র দায়িত্ব দিয়েছেন।’

ওবায়দুল কাদের বলেন, আমির হোসেন আমু তার দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা, দক্ষতা ও প্রজ্ঞা দিয়ে ১৪ দলের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন বলে নেত্রী আশাবাদ ব্যক্ত করেছেন।

সূত্র মতে, বর্তমানে ১৪ দলের সমন্বয়কের দায়িত্বে আছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। আর মুখপাত্রের দায়িত্বে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। মোহাম্মদ নাসিম প্রয়াত হওয়ায় এবং সৈয়দা সাজেদা চৌধুরীর শারীরিক অবস্থা ভালো না থাকায় আমির হোসেন আমুকেই সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়।

এর আগে, গত ১৩ জুন মারা যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। তার মৃত্যুর পর আওয়ামী জোটের এ গুরুত্বপূর্ণ পদটি ফাঁকা হয়। তখন থেকেই অনেকের সঙ্গে আলোচিত হয়ে আসছিল আমির হোসেন আমুর নাম।

এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমে ১৪ দলের নতুন সমন্বয়ক হিসেবে ছড়িয়ে পড়ে আমুর নাম। তবে গত শনিবার ওই খবরকে ভুয়া হিসেবেই অভিহিত করেন আওয়ামী লীগের প্রবীণ এই নেতা। শেষ পর্যন্ত ছড়িয়ে পড়া খবরই সত্যি হলো।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »