সম্প্রীতি মাহমুদ »

Dating App

সোমবার (২৯ জুন) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, কোভিডে মোট মারা গেছেন ১৭৮৩ জন। মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪১ হাজার ৮০১ জন। মৃতদের মধ্যে ৩৬ জন পুরুষ ও ৯ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৩০ জন বাসায় ১৪ এবং মৃত অবস্থায় হাসপাতালে গেছেন ১ জন। মৃত্যুর হার ১ দশমিক ২৬ শতাংশ। ঢাকা বিভাগে ২২ জন চট্টগ্রামের ১০ জন, সিলেট এবং বরিশালের ৩ জন, রাজশাহী ও ময়মনসিংহের ১ জন এবং খুলনা বিভাগের ৫ জন।

তিনি জানান, বয়স ভিত্তিক বিশ্লেষণে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন।

তিনি জানান, দেশের ৬৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৭৮৩৭ জনের কোভিড-১৯ পরীক্ষা করা হয়। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ লাখ ৪৮ হাজার ৩৪ জনের। নমুনা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৫০ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০৫৩ জন, মোট সুস্থ হয়েছেন ৫৭৭৮০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৭৫ শতাংশ।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ১ হাজার ২৮ জন জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ২৫ হাজার ৮৩৮ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬০৯ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১০ হাজার ৮৯৬ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৪ হাজার ৩৪২ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »