মোহাম্মদ কামরুজ্জামান »

Dating App

পপি আরো বলেন, ‘ঢাকা ফিরে এখন কি করব? ঈদের নাটক এবং টিভিসিতে কাজ করার কথা ছিল আমার। যেহেতু আপাতত শুটিংয়ে যাব না, সেহেতু ঢাকা ফিরছি না। পুরনো কাজগুলোর মধ্যে কিছু বাকি নেই।’ সর্বশেষ তিনি সাদেক সিদ্দিকীর সাহসী যোদ্ধা ছবির কাজ শেষ করেছেন। তার হাতে আরো কিছু ছবির কাজ আছে, যার কাজ এখনই হওয়ার কোনো সম্ভাবনা নেই। নতুন ছবির জন্য যারা পপিকে খোঁজেন তারা ফোনেই তাকে যোগাযোগ করছেন।

এজন্য সামনাসামনি বসার প্রয়োজন হচ্ছে না। কোভিড-১৯ মহামারী ছুটি শুরু হওয়ার তিন বা চার দিন আগে পারিবারিক কাজে তিনি খুলনা যান। তখন থেকেই তিনি খুলনাতেই আছেন। মাঝে একবার তিনি ঢাকা ফেরার উদ্যোগ নিয়েছিলেন। পরে তা প্রত্যাহার করেন। তিনি বলেন, ঢাকা হলো ঘনবসতিপূর্ণ একটি শহর।

এই পরিস্থিতিতে শহরের কোথাও যাওয়ার পরিবেশ নেই। কিন্তু পপিদের বাড়িটি ১১ বিঘা জমির ওপর। সেখানে আম, কাঠাল, তাল, নারিকেল ও সুপারি গাছ আছে – বাগান আছে, আছে পুকুরও। তিনি বলেন, বাড়ির ঘেরাটোপের বিশাল যায়গায় যত্রতত্র যখন খুশি ঘুরে বেড়াতে পারেন। পুকুরে মাছ ধরতে পারেন। পপিদের বাড়িটি খুলনা শহরের মধ্যখানে হলেও বাড়িটির চৌহদ্দিতে একটা গ্রামীণ বা প্রাকৃতিক পরিবেশ রয়েছে। এখানে তিনি প্রকৃতির কোলে থাকার মতো স্বাধীনভাবে ঘুরে বেড়াচ্ছেন। তিনি জানান, সামর্থ্য অনুসারে অসহায়দের পাশে থাকার প্রক্রিয়াও অব্যাহত রেখেছেন। তিনি বলেন, ‘পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হলেই ঢাকা ফিরে আসব।’ (আমাদের নতুন সময়

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »