সম্প্রীতি মাহমুদ »

Dating App

করোনা মহামারিতে কয়েক মাসের লকডাউন থেকে মুক্তি পেয়ে অনেকটা বাঁধনহারা ইউরোপবাসী। বিধিনিষেধ শিথিল করায় পার্টি থেকে শুরু করে আনন্দ ভ্রমণ কিছুই বাদ পড়ছে না। মানা হচ্ছে না সামাজিক দূরত্বও। ফলে নতুন করে বাড়ছে সংক্রমণ। ফের বিধিনিষেধ আরোপের চিন্তা করছে বিভিন্ন দেশের সরকার।

লকডাউন শিথিলের সুযোগে গেল কয়েকদিন যুক্তরাজ্যের বিভিন্ন সমুদ্র সৈকতে ছুটে যান হাজারো মানুষ। চলতি সপ্তাহে যুক্তরাজ্যে প্রায় সবকটি সৈকতেই ছিল উপচেপড়া ভিড়। করোনা মহামারিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে উৎসবে মেতে উঠেন তারা।

বড় পার্কগুলোতেও শত শত মানুষের উপস্থিতি। চলছে পার্টি। এছাড়া ৩০ বছর পর লিভারপুলের ইপিএল শিরোপা জয়ের উচ্ছ্বাস দেখে বোঝার উপায় নেই বিশ্বব্যাপি চলছে করোনা মহামারি।

৪ঠা জুলাই থেকে হোটেল মোটেলগুলো খুলে দেয়ার ঘোষণার সঙ্গে সঙ্গে যুক্তরাজ্যের বিভিন্ন টুরিজ্যম প্যাকেজ বিক্রি হয়ে গেছে। কর্তৃপক্ষ বলছে, গত বছর থেকে হোটেল বুকিং হয়েছে সাড়ে সাতশ শতাংশ বেশি।

একই দৃশ্য বেলজিয়ামের সমুদ্র সৈকতেও। এদিকে নতুন করে সংক্রমণ বাড়ায় ইতালির দক্ষিণাঞ্চলে সেনা মোতায়েন করেছে কর্তৃপক্ষ। সংক্রমণ ঠেকাতে পর্তুগাল নতুন করে ১লা জুলাই থেকে কয়েকটি এলাকায় নিষেধাজ্ঞা জারি করেছে। করোনা ভয়াবহতা এখনও কাটেনি বলে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসজনসন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করেছে, লকডাউন শিথিলের পর ইউরোপে গত দুই সপ্তাহে ৩০টি দেশে বেড়েছে সংক্রমণ। গত এক সপ্তাহে জার্মানিতে ৩৭ আর ফ্রান্সে ১২ শতাংশ সংক্রমণ বেড়েছে। এখন পর্যন্ত ইউরোপে প্রায় ২৪ লাখ মানুষের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১ লাখ ৯০ হাজারেরও বেশি।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »