মোহাম্মদ কামরুজ্জামান »

Dating App

মঙ্গলবার এ ঘোষণা দিয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী। টানা তিন মাস যাবত লকডাউনের পর আগামী ৪ জুলাই এই নিয়ম-নীতি কার্যকর হবে। সেই সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত বুলেটিন বন্ধ করার ঘোষণা দেয়া হয়েছে। ডেইলি মেইল

বরিস জনসন বলেছেন, পুরো দেশের মানুষ অসম্ভব কঠিন সময় পার করেছেন, তাই আমরা এখন ব্রিটেনবাসীর জীবনকে কিছুটা সহজ করতে চাই। আমরা সকল লকডাউন নিরাপত্তার সঙ্গে শিথিল করতে পারি। তবে প্রতিটি পদক্ষেপই হবে শর্তযুক্ত ও পরিবর্তনযোগ্য। প্রত্যেকটি পর্যায়ে আমাদের সতর্ক নজরদারী থাকবে।

আগামী সপ্তাহ থেকেই পর্যটন এবং আতিথেয়তা খাত সম্পর্কিত সব প্রতিষ্ঠান চালু হবে। দুই মিটার দুরত্বের বিধান শিথিল করে ১ মিটার করা হয়েছে।

হোটেল, রেঁস্তোরা, পাব, সিনেমা হল, সেলুন, গ্যালারি, থিম পার্ক, গ্রন্থাগার, সামাজিক ক্লাব, জাদুঘর, আর্ট গ্যালারিসহ অভ্যন্তরীণ বিনোদন কেন্দ্রগুলো আগামী ৪ জুলাই থেকে চালু করা হবে। পাশাপাশি বাড়িতে অবস্থান করা দুইটি পরিবার একসঙ্গে বৈকালিক সময় কাটাতে পারবে। সেক্ষেত্রে মানতে হবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্বের বিধিবিধান।

চার্চ, ধর্মীয় প্রতিষ্ঠান এবং বিয়ের মতো সামাজিক অনুষ্ঠান চালু করার কথা বলা হয়েছে। বন্ধ থাকবে সুইমিং পুল, নাইট ক্লাব, ক্যাসিনো, স্পা সেন্টার, জিম, ওয়াটার পার্কসহ অন্যান্য চর্চাগার। সম্পাদনা: ইকবাল খান

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »