আমীর হোসেন »

কোভিড-১৯ এ পর্যন্ত ১৫ জন মন্ত্রী-এমপি আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুজন মারা গেছেন। আজ বুধবার নতুন করে কোভিড-১৯ এ সংক্রমিত হয়েছেন রাজশাহী-৪ আসনের এমপি এবং এনা প্রপার্টিজ ও এনা গ্রুপের মালিক প্রকৌশলী এনামুল হক । তিনি বর্তমানে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন।

অন্যদিকে গত শনিবার নতুন আক্রান্ত হয়েছেন বিশ্বখ্যাত ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা এমপি। এছাড়াও অনেক সাবেক এমপি-মন্ত্রী ও তাদের পরিবারের সদস্যরা করোনায় আক্রান্ত।

আক্রান্তদের মধ্যে অন্যরা হলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সস্ত্রীক (বর্তমানে সুস্থ), বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং (বর্তমানে সুস্থ) ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

এদের মধ্যে শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মারা গেছেন। সাবেক মন্ত্রী এবং সিরাজগঞ্জ থেকে নির্বাচিত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম করোনা আক্রান্তের পর ব্রেন স্ট্রোক করে মারা যান।

এর আগে শুক্রবার সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, সাবেক হুইপ নওগাঁ-২ আসনের শহিদুজ্জামান সরকার, রেল মন্ত্রণালয় বিষয়ক কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী, যশোর-৪ আসনের সংসদ সদস্য রণজিত কুমার রায়।

এছাড়াও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোসলেম উদ্দিন সপরিবারে, জামালপুর-২ আসনের এমপি ফরিদুল হক খান দুলাল, চট্টগ্রাম-১৬ আসনের এমপি মোস্তাফিজুর রহমান সপরিবারে, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের মোহাম্মদ এবাদুল করিম বুলবুল, উপাধ্যক্ষ আবদুস শহীদ ও গণফোরামের এমপি মোকাব্বির খান করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। এর মধ্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও মোকাব্বির খান করোনা পজিটিভ নিয়েই সংসদে উপস্থিত ছিলেন। তারা সবাই চিকিৎসাধীন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »