ফারজানা তন্বী »

Dating App

‘মুজিব কোট’ পরে জাতীয় সংসদ অধিবেশনে যোগ দেওয়ার খবর গণমাধ্যমে প্রকাশের পর বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশিদ দাবি করেছেন, ওটা মুজিব কোট নয়, তিনি পাঞ্জাবির ওপর কটি পরে সংসদে গিয়েছিলেন।

মঙ্গলবার গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে বিএনপি দলীয় সাংসদ হারুনুর রশীদ বলেন, আমি মুজিব কোট পরতে যাবো কেনো? গণমাধ্যমে আমার পোশাক নিয়ে যে সংবাদ প্রচারিত হয়েছে তা সঠিক নয়। আমি ব্লু (নীল) রঙের কটি পরেছি। পাঞ্জাবির সাথে এই কটি সবাই পরে থাকেন। এটা নতুন কিছু নয়।

হারুন বলেন, মুজিব কোট হয় কালো রঙের। আমি মুজিব কোট পরতে যাবোই বা কেনো? মুজিব কোট তো যারা আওয়ামী লীগ করেন তারা পরেন। আমি জিয়াউর রহমানের গঠিত বিএনপি করি, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। আমাকে হেয় করার জন্য গণমাধ্যমে এই সংবাদটি প্রচার করা হয়েছে। এটা দুঃখজনক।

এদিকে জাতীয় সংসদে তার মুজিব কোট সদৃশ কোটের সমালোচনায় মুখর বিএনপির নেতাকর্মীরা। তবে পোশাক-আশাক নিয়ে কথা না বলে ‘বক্তব্য’ নিয়ে আলোচনা হওয়াটা বাঞ্চনীয় বলে মন্তব্য করেন সাংসদ হারুনুর রশীদ।

জাতীয় সংসদে ২০২০-২১ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নেন তিনি। বক্তব্যের শেষ পর্য়ায়ে হারুন চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের ‘উন্নয়নের কথা চিন্তা না করে মানুষ বাঁচানোর স্বার্থে জাতীয় ঐক্য গড়ে তোলার প্রস্তাব করেন। বক্তব্যে তিনি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলটির হাজার হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিও জানান।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »