সম্প্রীতি মাহমুদ »

Dating App

করোনা ভাইরাসকে ছোঁয়াচে-মহামারি বলা কুফরি ও ষড়যন্ত্রমূলক ফতোয়া বলে দাবি করেছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ নামে একটি সংগঠন। একইসঙ্গে লকডাউনে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে বলেও দাবি করে তারা। সোমবার (২২ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ আয়োজিত এক মানববন্ধনে এ দাবি করা হয়।

মানববন্ধনে বক্তারা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের প্রশংসা করে বলেন, বাংলাদেশে প্রতিদিন করোনা ভাইরাসে ৩৫-৪০ জন মারা যাওয়া কখনই প্রমাণ করে না করোনা মহামারি তৈরি করেছে। অথচ প্রতিদিন দেশে স্বাভাবিক মৃত্যুর হার প্রায় আড়াই হাজারের মতো। এ ৩৫-৪০ জনের অধিকাংশই বার্ধক্য ও শারীরিক সমস্যায় মৃত্যুবরণ করেছেন।

বাংলাদেশ আওয়ামী ওলামা লীগেরর সভাপতি মাওলানা মোহাম্মদ আক্তার হোসেন বুখারী বলেন, করোনা ভাইরাসকে কখনই ছোঁয়াচে-মহামারি বলা যাবে না। এটা বলা মানে কুফরি করা। ইসলামিক ফাউন্ডেশনকে ব্যবহার করে হেফাজতি ও তাবৎ ধর্মব্যবসায়ী উলামাদ্বারা সমর্থিত ব্যাখা ভুল ও ষড়যন্ত্রমূলক ফতোয়া। এটা শরীয়তবিরোধী বক্তব্য। একইসঙ্গে ‘করোনা ভাইরাসকে ছোঁয়াচে-মহামারি বলা যাবে না’ রাজারবাগ শরীফে এমন চ্যালেঞ্জের সঙ্গে আমরা একমত। একইসঙ্গে লকডাউনে বিএনপি ও জামায়াত ষড়যন্ত্র করছে বলেও জানান তিনি।

সংগঠনটির সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী বলেন, করোনা ভাইরাসকে ছোঁয়াচে বলে ইসলামিক ফাউন্ডেশন যে বক্তব্য দিয়েছে তা অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানাই। এসময় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- সংগঠনটির ইসলামী গবেষণা পরিষদের সভাপতি মাওলানা আব্দুস সাত্তার, মাওলানা চওকত আলী ছিলিমপুরী, দপ্তর সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক প্রমুখ।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »