মোহাম্মদ কামরুজ্জামান »

Dating App

ছদ্মবেশে অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড প্রদান করেছেন সুনামগঞ্জর জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত। গতকাল বুধবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলা সদরের জগন্নাথপুর বাজারে এই অভিযাগ পরিচালিত হয়।

জানা গেছে, করোনা সংক্রমণ প্রতিরোধে জগন্নাথপুর বাজারে লকডাউন ঘোষণা দিয়ে স্থানীয় প্রশাসন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নিত্যপণ্যের দোকান খোলা রাখার নির্দেশ দেয়। কিন্তু এই নির্দেশনা অমান্য করে কিছু ব্যবসায়ী দোকান খোলা রেখে ব্যবসা পরিচালনা করে আসছিল।

এ ধরনের অভিযোগের প্রেক্ষিতে গতকাল সন্ধ্যা ৬টার দিকে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত সরকারি গাড়ি ব্যবহার না করে একটি রিকশা নিয়ে সাধারণ পোশাকে অভিযানে যান। অভিযানকালে জগন্নাথপুর বাজারের রিয়া ট্রেডার্স ও স্বপন স্টোর নামে দুটি ব্যবসাপ্রতিষ্ঠান খোলা দেখতে পান। এ সময় একদল পুলিশ ঘটনাস্থলে যান।

পরে রিয়া ট্রেডার্স এর ম্যানেজার-মালিক খালেদ মিয়াকে ২০ হাজার টাকা ও স্বপন স্টোর এর মালিক শংকর রায়কে ১০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে ১৫ দিনে কারাদণ্ড প্রদান করা হয়। জরিমানারকৃত টাকা পরিশোধ করতে গড়িমসি করায় তাদেরকে পুলিশ আটক করে থানায় নেয়। পরে দণ্ডিত অর্থ পরিশোধ করা হলে আটককৃত দুইজনকে ছেড়ে দেয়া হয়। এদিকে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বাজারের অন্য ব্যবসায়ীরা দ্রুত দোকান বন্ধ করে পালিয়ে যায়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম সহকারী কমিশনার (ভূমি) ইয়াসিন আরাফাত জানান, সরকারি নির্দেশ অমান্য করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন, ২০১৮ এর ২৪(১) ধারা অনুযায়ী দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। অভিযান চলাকালে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে সবজি বাজারের অন্যান্য ব্যবসায়ীরা পালিয়ে গেছেন।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »