রাজন মিত্র »

Dating App

ভারতে কোভিড-১৯ এ মোট তিন লক্ষ ৫৪ হাজার ৬৫ জন আক্রান্ত হয়েছেন। রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র (১,১৩,৪৪৫)। হু হু করে সংক্রমণ বাড়ছে সেখানে। গত ২৪ ঘণ্টায় দু’হাজার ৭০১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন সেখানে। দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ু (৪৮,০১৯) ও তৃতীয় স্থানে থাকা দিল্লি (৪৪,৬৮৮) এগোচ্ছে পঞ্চাশ হাজারের দিকে। আনন্দবাজার ও এনডিটিভি

গুজরাতে মোট ২৪ হাজার ৫৭৭ জন আক্রান্ত হয়েছেন কোভিডে। উত্তরপ্রদেশে ১৪ হাজার ৯১, রাজস্থানে ১৩ হাজার ২১৬ জন, পশ্চিমবঙ্গে ১১ হাজার ৯০৯ জন ও মধ্যপ্রদেশে ১১ হাজার ০৮৩ জন আক্রান্ত হয়েছেন কোভিডে। এর পর ক্রমান্বয়ে রয়েছে হরিয়ানা (৮,২৭২), কর্নাটক (৭,৫৩০), অন্ধ্রপ্রদেশ (৬,৮৪১), বিহার (৬,৭৭৮), তেলঙ্গানা (৫,৪০৬) ও জম্মু ও কাশ্মীর (৫,২৯৮)-র মতো রাজ্যগুলি।

অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন কর আক্রান্ত হয়েছেন এ রাজ্যে। এ নিয়ে মোট ১১ হাজার ৯০৯ জন কোভিডে আক্রান্ত হলেন। গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। এ নিয়ে মোট ৪৯৫ জনের প্রাণ কাড়ল করোনা।

কোভিডে আক্রান্তের পাশাপাশি সুস্থ হয়ে ওটার সংখ্যাটাও উল্লেখযোগ্য ভাবে বাড়ছে। আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা ইতিমধ্যেই ছাপিয়ে গিয়েছে অ্যাক্টিভ রোগীর সংখ্যাকে। এ নিয়ে মোট এক লক্ষ ৮৬ হাজার ৯৩৫ জন সুস্থ হয়ে উঠেছেন। ছ’হাজার ৯২২ জন সুস্থ হয়েছেন গত ২৪ ঘণ্টায়।

কোভিডে সংক্রমণের পর প্রথম মৃত্যু হয়েছিল ১২ মার্চ। ২৯ এপ্রিল সেই সংখ্যা হাজারে পৌঁছেছিল। অর্থাৎ প্রথম মৃত্যু থেকে এক হাজারে পৌঁছতে সময় লেগেছিল ৪৮ দিন। তার পর প্রতি হাজার বৃদ্ধিতে কমেছে সময়। এক হাজার থেকে দু’হাজার বেড়েছিল মাত্র ১১ দিনে। এ ভাবে প্রথম পাঁচ হাজার মৃত্যু হয়েছিল ৮০ দিনে। কিন্তু তার পর বৃদ্ধিটা হয়েছে লাফিয়ে লাফিয়ে। পাঁচ হাজার থেকে ১০ হাজারে পৌঁছতে লাগল মাত্র ১৭ দিন। তবে এক দিনে ২০০০ মৃত্যু বৃদ্ধি, নতুন করে উদ্বেগ সৃষ্টি করল।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »