ইয়াসমিন লিপি »

Dating App

কান চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে দেশের গুণী কণ্ঠশিল্পী কাজী কৃষ্ণকলি ইসলামের তথ্যচিত্র ‘এনওসি’। বিশ্বের মর্যাদাপূর্ণ এই উৎসবের ৭৩তম আসরের বাণিজ্যিক শাখা ‘মার্শ দ্যু ফিল্ম’-এ অংশ নিতে যাচ্ছে তার এ তথ্যচিত্র।

ইন্টারন্যাশনাল ইমার্জিং ফিল্ম ট্যালেন্ট অ্যাসোসিয়েশন (আইইএফটিএ) তাদের ওয়েবসাইটে এর বিস্তারিত প্রকাশ করেছে।
২২ থেকে ২৬ জুন অনলাইনে চলবে মার্শ দ্যু ফিল্মের আয়োজন। আন্তর্জাতিক চলচ্চিত্রশিল্প ও পেশাদার চলচ্চিত্রকারদের সহযোগিতা করবে স্বতন্ত্র এই অনলাইন মার্কেট।

করোনা মহামারির কারণে সৈকতের বদলে এবার পূর্ণাঙ্গ চলচ্চিত্র বা পোস্ট প্রোডাকশনে থাকা ছবি ও প্রকল্প উপস্থাপনের জন্য থাকছে ১৫টি ভার্চ্যুয়াল প্রেক্ষাগৃহ। এ ছাড়া কান ডকস, কান নেক্সট, প্রডিউসার্স নেটওয়ার্ক, গোজ টু কান, ফ্যান্টাস্টিক সেভেনসহ বেশ কিছু কর্মসূচি থাকছে এবারের আয়োজনে।

ঢাকা ডক ল্যাব থেকে ‘এনওসি’ তথ্যচিত্রটি জমা পড়েছে বিশ্বের সবচেয়ে পুরোনো ও শীর্ষস্থানীয় চলচ্চিত্র বাজার মার্শ দ্যু ফিল্মে। এর প্রডিউসার্স ওয়ার্কশপে চলচ্চিত্রসংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে বৈঠকের সুযোগ পাচ্ছেন এ বিভাগে যুক্ত হওয়া ছবির নির্মাতারা।

বাংলাদেশ থেকে সেই বৈঠকে থাকবেন কৃষ্ণকলি ও তার তথ্যচিত্র ‘এনওসি’। কৃষ্ণকলি বলেন, এই অনুভূতি খুবই অসাধারন। এখনো ফিল্মই বানালাম না, প্রকল্প নিয়ে যুদ্ধ করে যাচ্ছি যখন, তখন এমন স্বীকৃতি দারুণ এক অভিজ্ঞতা।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »