সম্প্রীতি মাহমুদ »

Dating App

যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গ বাস্কেটবল খেলোয়াড় জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের রেশ না কাটতেই আবারও পুলিশের হাতে খেলোয়াড়ের প্রাণহানির ঘটনা ঘটল! মেক্সিকোয় ১৬ বছর বয়সী কিশোর ফুটবলার আলেক্সান্ডার মার্টিনেজকে গুলি করে মারার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এই ঘটনায় ফুঁসে উঠেছে মেক্সিকোর বাসিন্দারা। যদিও আগে থেকেই দেশটিতে ফ্লয়েড হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ চলে আসছে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, গত বুধবার বিকালে কিশোর ফুটবলার আলেক্সান্ডার তার বন্ধুদের নিয়ে বাজারে সোডা কিনতে গিয়েছিল। সেই সময় তাদের অস্ত্রধারী ভেবে ভুলবশতঃ গুলি করে বসে পুলিশ। আলেক্সান্ডার মাথায় গুলিবিদ্ধ হন। এই মৃত্যুর ঘটনা এমন এক সময় ঘটল, যখন মেক্সিকোর অনেক পুলিশের বিরুদ্ধে নির্যাতন করে মানুষ মারার অভিযোগ উঠছে। স্বাভাবিকভাবেই এই ঘটনায় ফুঁসে উঠেছে দেশটির নাগরিকরা।

সম্প্রতি একটি টুর্নামেন্টে জয়সূচক একটি গোল করেন আলেক্সান্ডার। যখন সবাই তার উজ্জ্বল ভবিষ্যতের আশা করছিলেন, তখনই পুলিশের গুলিতে এমন করুণ পরিণতি! তাঁর শেষকৃত্য অনুষ্ঠানে এসেছিল প্রায় ৩০০ মানুষ। ফুলে ঢেকে যায় আলেক্সান্ডারের কফিন। সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওবার্তায় আলেক্সান্ডারের মা বলেন, ‘আমার ছেলের একটা স্বপ্ন ছিল। ওরা তা শেষ করে দিয়েছে। ছেলেরা অপরাধী ছিল না, অল্প বয়স। কীভাবে বিশ্বাস করব ওরা ভুল করেছে?’

কিছুদিন আগেই মেক্সিকোর প্রিমিয়ার লিগে নিবন্ধিত হয়েছিলেন আলেক্সান্ডার। তাঁর স্বপ্ন ছিল পেশাদার ফুটবলার হয়ে ওঠা। আলেক্সান্ডারের মায়ের অভিযোগ, গুলিবিদ্ধ হওয়ার পর তার ছেলের সাহায্যে কেউ এগিয়ে আসেনি। এই ঘটনার ভিডিও এখন সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গেছে। আটক করা হয়েছে অভিযুক্ত পুলিশ সদস্যকে। মেক্সিকোর ওয়াক্সাকা রাজ্যের গভর্নর আলেজান্দ্রো মুরাত বলেছেন, যারা আলেক্সান্ডারের মৃত্যুর জন্য দায়ী, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »