রাজন মিত্র »

Dating App

ভারতে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। দেশটি এ ভাইরাসে শীর্ষ আক্রান্ত দেশগুলোকে প্রায় প্রতিদিনই ছাড়িয়ে যাচ্ছে। সবশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাজ্যকে টপকে শীর্ষ আক্রান্ত দেশের তালিকায় ভারতের অবস্থান এখন চতুর্থ। জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৯৭ হাজার ৫৩৫ জন। মারা গেছেন ৮ হাজার ৪৯৮ জন।

এদিকে যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যাট এখন ২ লাখ ৯২ হাজার ৮৬০ জন। আর মারা গেছেন ৪১ হাজার ৩৬৪ জন। শীর্ষ আক্রান্ত তিন দেশ যথাক্রমে যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও রাশিয়ার পরপরই এখন ভারতের অবস্থান।

করোনা সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২০ লাখ ২৩ হাজার ৩৪৭ জন মানুষের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে এখন শনাক্ত রোগীর সংখ্যা ৮ লাখ ২ হাজার ৮২৬ জন। আর রাশিয়ায় আক্রান্ত ৫ লাখ ১ হাজার ৮০০ জন। এনডিটিভির অনলাইন প্রতিবেদনে বলা হচ্ছে, ভারতে গত ২৪ মে থেকে করোনাভাইরাসের সংক্রমণ অর্থাৎ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়তে শুরু করে। ওইদিন শীর্ষ আক্রান্ত দেশের তালিকায় ভারতের অবস্থান ছিল দশম স্থানে। এরপর ১৮ দিনের মাথায় সেই অবস্থান এখন চতুর্থ।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১০ হাজার ৯৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। প্রাদুর্ভাব শুরুর পর যা ভারতে একদিনে সর্বোচ্চ শনাক্ত। আর মারা গেছেন ৩৯৬ জন। এ নিয়ে ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৪৯৮ জনে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »