আমীর হোসেন »

Dating App

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। গতকাল বৃহস্পতিবার তাঁর রক্তচাপ কমে যায়। পরে অবশ্য স্বাভাবিক হয়। তিনি আইসিইউয়ে ‘ডিপ কোমায়’ রয়েছেন। উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার ব্যাপারে এখনো সে দেশটির সরকারের অনুমতি না মেলায় বিকল্প হিসেবে গতকাল পরিবারের পক্ষ থেকে থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মোহাম্মদ নাসিমের বড় ছেলে তানভীর শাকিল জয় গত রাতে কালের কণ্ঠকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বলেন, দুপুরে তাঁর শারীরিক অবস্থা আগের চেয়ে আরো খারাপ। বলা যায়, আরো কিছুটা অবনতি হয়েছে। তবে প্রয়োজনীয় চিকিৎসা চলছে। টাইম টু টাইম শারীরিক অবস্থা দেখে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। তিনি মোহাম্মদ নাসিমকে দেখতে গতকাল দুপুরে ওই হাসপাতালে গিয়েছিলেন বলে জানান।

তানভীর শাকিল জয় জানান, সিঙ্গাপুর সরকারের পক্ষ থেকে এখনো কোনো সাড়া পাওয়া যায়নি। তাই বিকল্প হিসেবে তিনি গতকাল থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। কাগজপত্র পাঠানো হয়েছে।

এদিকে মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্য ডা. রাজিউল হক বলেছেন, ‘এই অবস্থায় তাঁকে বিদেশে নেওয়াটা ঝুঁকিপূর্ণ হবে। গত দুই থেকে তিন দিন মোহাম্মদ নাসিমের ব্লাড প্রেসার স্বাভাবিক ছিল। তবে আজ (বৃহস্পতিবার) উঠানামা করছে। তাঁর রক্ত পরীক্ষা করে দেখা গেছে, রক্ত জমাট বাঁধতে অসুবিধা হচ্ছে। এখনো তিনি নিজে থেকে শ্বাস নিতে পারছেন না। সব মিলিয়ে অবস্থার আরো অবনতি হয়েছে।’

গত ১ জুন জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »