রাজন মিত্র »

Dating App

বৃহস্পতিবার (১১ জুন) দুপুর আড়াইটার দিকে কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, কোভিড-১৯ মোট আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৫২ জন। মোট সুস্থ হয়েছে ১৬ হাজার ৭৮৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৪৬ শতাংশ।

তিনি জানান, মৃত্যুদের মধ্যে পুরুষ ৩০ জন এবং নারী ৭ জন। ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ২ জন এবং রংপুর বিভাগে ১ জন মৃত্যুবরণ করেছে। তাদের মধ্যে হাসপাতালে ২৮ জন এবং বাসায় ৯ জন মারা গেছে। বয়স বিশ্লেষণে ৩১ থেকে ৪০ বছর ২ জন, ৪১ থেকে ৫০ বছর ৪ জন, ৫১ থেকে ৬০ বছর ৮ জন, ৬১ থেকে ৭০ বছর ২২ জন এবং ৭১ থেকে ৮০ বছর ১ জন। মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫৫টি ল্যাবের পরীক্ষাগারে নমুনা সংগ্রহ হয়েছে ১৬১১৪ জনের। আর নমুনা পরীক্ষা হয়েছে ১৫৭৭২ জনের। শনাক্তের হার ২০ দশমিক ২১ শতাংশ। ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৬৭১ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৮ হাজার ৭৬৪ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৫৫ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৪ হাজার ৮৭৩ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »