মোহাম্মদ কামরুজ্জামান »

Dating App

করোনাভাইরাসে বিশ্বে  ২৪ ঘণ্টায় ১ লাখ ৩৪ হাজারের বেশি করোনা শনাক্ত। একদিনেই প্রাণহানি পাঁচ হাজারের বেশি। একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখল ভারত। নতুন করে দেশটিতে মারা গেছেন ৩৮৮ জন। বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ১০৭ জনের। মোট আক্রান্ত ২ লাখ ৮৭ হাজারের বেশি।

এছাড়া ব্রাজিলেই একদিনে ৩৩ হাজারের বেশি মানুষের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে নতুন করে ১৩শ জনসহ মোট প্রাণহানি ৪০ হাজারের কাছাকাছি।

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২০ হাজারের বেশি মানুষ। মোট আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৬৬ হাজারের বেশি। দেশটিতে মৃত্যু ছাড়িয়েছে ১ লাখ ১৫ হাজার। মেক্সিকোতেও থেমে নেই প্রাণহানি একদিনে মারা গেছেন ৫৯৬ জন, মোট মৃত্য হয়েছে ১৪ হাজারের বেশি। আক্রান্ত লাখ ছাড়িয়েছে।

লাতিন আমেরিকায় করোনা পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। পেরুতে দুই লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন করোনায়, মৃত্যু প্রায় ৬ হাজার। এছাড়া চিলি, ইকুয়েডর ও কলোম্বিয়ায় মৃত্যু ও আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন প্রায় ৫ লাখ, মৃত্যু ছয় হাজারের বেশি। বিশ্বে শনাক্তের সংখ্যা ৭৪ লাখ ৫১ হাজার ছাড়িয়েছে, সুস্থ হয়েছেন ৩৭ লাখের বেশি। প্রাণ হারিয়েছেন চার লাখ ১৮ হাজারের বেশি মানুষ।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »