আমীর হোসেন »

Dating App

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাবেক ও বর্তমান এমপি ও মন্ত্রীরা। ছাড়াও আক্রান্ত হয়েছেন সমাজের বিশিষ্টজনরা। শিক্ষাবিদ, সাংবাদিক, রাজনীতিবিদ, চিকিৎসক, পুলিশ, সেনাসদস্য, ব্যবসায়ী, আমলা, ব্যাংক কর্মকর্তা, দুদক কর্মকর্তা, সাংস্কৃতিক অঙ্গনের লোক কেউ-ই বাদ যাননি মৃত্যুর হাত থেকে।

সবশেষ গতকাল ২৬ মে ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বর্তমান সংসদের দুজন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এর আগে নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার করোনায় আক্রান্ত হন। বর্তমানে তিনি সুস্থ আছেন।

সংসদ সদস্যের বড় ভাই ওরিয়ন গ্রুপের মালিক ওবায়দুল করিম জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত হলেও এবাদুল করিমের অবস্থা স্থিতিশীল রয়েছে। তিনি জানান, ৫ দিন আগে আমার ছোট ভাইয়ের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। এর পর থেকে সে বাসায়ই চিকিৎসা নিচ্ছে। তার শারীরিক অবস্থা ভালো আছে। এবাদুল করিম বিকন সংসদ সদস্য ছাড়াও দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী। তিনি বিকন ফার্মার ব্যবস্থাপনা পরিচালক ও বিকন ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

২৪ মে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন। রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জানা গেছে, করোনা পরীক্ষা করা হলে পজিটিভ রিপোর্ট আসে মকবুল হোসেনের। তিন দিন আগে তিনি সিএমএইচে ভর্তি হন। গত ১৪ মে মোহাম্মদপুরের বাসায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের হাতে আর্থিক অনুদান তুলে দেন। এরপর অসুস্থ হয়ে পড়েন।

বগুড়ার সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা-বিষয়ক সম্পাদক কামরুন্নাহার পুতুল (৬৫) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। করোনার উপসর্গ থাকায় ২১ মে রাত সোয়া ১১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

৫ মে ঝিনাইদহ-৪ কালীগঞ্জ আসনের সাবেক এমপি ও উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল মান্নান করোনা আক্রান্ত হয়েছেন। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীমা শিরিন জানান, কালীগঞ্জে করোনা আক্রান্ত সাবেক এমপি আবদুল মান্নান স্বাভাবিক আছেন। তিনি উপজেলার আলপাড়া এলাকায় নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে আছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী মেজর জেনারেল (অব.) আনোয়ারুল কবির তালুকদার। ১০ মে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

করোনা উপসর্গ দেখা দেওয়ায় আইসোলেশনে আছেন চট্টগ্রামের রাউজান-৬ আসনের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।
জানাযায়, করোনা সংকট শুরু হওয়ার প্রথম থেকেই রাউজানে ব্যাপক কর্মযজ্ঞের মাধ্যমে মানুষের পাশে ছিলেন সাংসদ ফজলে করিম। রাউজানের রাস্তাঘাটে নিজেই বিøচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক পানি প্রয়োগ, প্রায় ৩ কোটি টাকার ত্রাণ তহবিল গঠন করে ৬৫ হাজার মানুষের কাছে নিজে গিয়ে ঘরে ঘরে খাদ্যদ্রব্য পৌঁছে দেওয়া সহ নিজের মাসিক সম্মানীর ১৫ লক্ষ টাকা ত্রাণ তহবিলে প্রদান করেছেন এ সাংসদ।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »