মোহাম্মদ কামরুজ্জামান »

Dating App

মঙ্গলবার (২৬ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, করোনায় মোট মারা গেছেন ৫২২ জন। ঢাকা এবং ঢাকার বাইরে মোট ৪৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৪৪১৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ৫৪০৭ জনের। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। মোট আক্রান্ত হয়েছেন ৩৬৭৫১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ ২৪৫, মোট সুস্থ হয়েছেন ৭৫৭৯ জন।

তিনি জানান, মৃতদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৭ জন নারী। ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রামে ৪ এবং বরিশালের ২। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ২০ জন এবং বাড়িতে ১ জন। বয়স ভিত্তিক বিশ্লেষণে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং শূন্য থেকে ১১ বছরের মধ্যে ১ জন। ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও ৮ জন নারী। এ নিয়ে মোট প্রাণহানি হলো ৫২২ জনের।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ১৮২ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৪ হাজার ৪৭০ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৫ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ২ হাজার ৩২৩ জন।

গতকাল সোমবার ঈদের দিন করোনাভাইরাস শনাক্ত হয়েছিলেন ১,৯৭৫ জন। এর আগের দিন রোববার ১,৫৩২ জন আর শনিবার ১,৮৭৩ জন শনাক্ত হয়েছিলেন। এছাড়া গত শুক্রবার ১,৬৯৪ জন; গত বৃহস্পতিবার ১,৭৭৩ জন; গত বুধবার ১,৬১৭ জন; গত মঙ্গলবার ১,২৫১ জন; গত সোমবার ১,৬০২ জন শনাক্ত হয়েছিলেন।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »