মোহাম্মদ কামরুজ্জামান »

Dating App

সোমবার (২৫ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, করোনায় মোট মারা গেছেন ৫০১ জন। গত ২৪ ঘণ্টায় ৪৮টি ল্যাবে ১১৫৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পূর্বের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ৯৪৫১ জনের। মোট আক্রান্ত হয়েছেন ৩৫৫৮৫ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯৪৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে । সুস্থ হয়েছেন ৪৩৩ জন।মোট সুস্থ হয়েছে ৭ হাজার ৩৩৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৬১ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ।

মৃত্যুর বিশ্লেষণ করে তিনি বলেন, ‘২১ জনের মধ্যে ১৬ জন পুরুষ, ৫ জন নারী। ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, আর রংপুর বিভাগে ১ জন।

ব্রিফিংয়ে জানানো হয়, সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে ১৩ হাজার ২৮৪টি। ঢাকার ভেতরে রয়েছে সাত হাজার ২৫০টি। ঢাকা সিটির বাইরে ছয় হাজার ৩৪টি শয্যা আছে। আইসিইউ সংখ্যা আছে ৩৯৯টি, ডায়ালাসিস ইউনিট আছে ১০৬টি।

করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থ্যা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট দিকনির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »