বার্তাবাংলা ডেস্ক »

Dating App

মোহাম্মদ কামরুজ্জামান: প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্ড প্রকল্পের জন্য মোবাইল হিসাব খুলতে সুবিধাভোগীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ উঠেছে বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাটা ইউনিয়েনের চেয়ারম্যানের বিরুদ্ধে। বিষয়টি খতিয়ে দেখতে গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

গত শুক্রবার (১৫ই মে) থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও চিত্র ব্যাপক সমালোচনার ঝড় তোলে। তাতে দেখা যায়, শিবগঞ্জ উপজেলার ময়দান হাটা ইউনিয়নের অন্তত ৩০ জন দরিদ্র নারী ভীড় জমিয়েছেন একটি দোকানে। তাদের দাবি, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম রুপম নির্ধারিত এই দোকান থেকেই ৫শ’ টাকার বিনিময়ে বিকাশ অ্যাকাউন্ট খুলতে বলেছেন, যেখানে পাঠানো হবে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার অর্থ।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, প্রথামিকভাবে চেয়ারম্যান এসএম রুপম বিকাশ অ্যাকাউন্ট খোলার জন্য সিম ক্রয় বাবদ ২২০ টাকা এবং হোল্ডিং ট্যাক্স এর জন্য ২৮০ টাকা করে গ্রহণ করার কথা স্বীকার করেছে।

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তাভোগীদের সাথে এমন লেনদেন অবৈধ জানিয়ে ইউএনও বলেন, চেয়ারম্যানকে সিম ক্রয়ের টাকা বাদে বাকি টাকা ফেরত দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। সেইসাথে বিষয়টি খতিয়ে দেখতে এরইমধ্যে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটিও। তদন্ত শেষে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »