বার্তাবাংলা ডেস্ক »

বিশ্বব্যাপী কনোরাভাইরাস মহামারির দুর্যোগ মোকাবিলার সম্মুখযোদ্ধা মেডিক্যাল টেকনোলজিস্টরা। বাংলাদেশে প্রাণঘাতি এই করোনা ভাইরাস শনাক্তে বাড়ি বাড়ি গিয়ে রোগীর শরীর থেকে নমুনা সংগ্রহ করার দুঃসাহসিক কাজ করছে মেডিক্যাল টেকনোলজিস্টরা।

কোভিড-১৯ মোকাবিলায় সরকার কর্তৃক গৃহীত সকল কর্মসূচির যথাযথ বাস্তবায়নে আন্তরিক নিষ্ঠা ও সাহসকিতার সাথে শুরু থেকে নির্ভিক কাজ করে যাচ্ছে মেডিক্যাল টেকনোলজিস্টরা।

প্রাণঘাতি এই কোভিড-১৯ রোগ নির্ণয় প্রতিরোধ প্রতিকার ও চিকিৎসায় সরকারের গৃহীত কর্মসূচিকে আরো নিষ্ঠার সাথে সেবার মনোভাব নিয়ে দেশব্যাপী আরো জোরালো ভূমিকা পালন করার উদ্দেশ্যে গঠন করা হয়েছে মেডিক্যাল টেকনোলজিস্টস ফর কোভিড-১৯ কমিটি।

অরাজনৈতিক, অলাভজনক মানবিক এই কমিটির আহবায়ক করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বায়োক্যামিস্ট্রি বিভাগের সিনিয়র মেডিক্যাল টেকনোলজিস্ট মো. আলমাছ আলী খান, সদস্য-সচিবের দায়িত্ব পালন করবেন সাবেক ছাত্র ও পেশাজীবী মো. মাহবুব হাসান।

ঢাকা মহানগরসহ সারা দেশের মানবিক মনোভাবাপন্ন মেডিক্যাল টেকনোলজিস্টদের নিয়ে ১০১ সদস্যর আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটি করোনা মোকাবিলায় সরকারের পাশাপাশি সহযোগী শক্তি হিসাবে দেশ থেকে দ্রুত করোনামুক্তির জন্য দায়িত্বশীল ভূমিকা পালন করবে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »