বার্তাবাংলা ডেস্ক »

Dating App

চট্টগ্রামের সীতাকুণ্ডে ইতালি থেকে ফেরা এক প্রবাসীকে নিয়ে তুলকালাম ঘটছে। উপজেলার উত্তর সলিমপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের জেলেপাড়া নিবাসী ওই প্রবাসীকে নিয়ে করোনা আতঙ্কে ভুগছেন হাজার হাজার মানুষ। ইতোমধ্যেই বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা প্রশাসন ও থানাকে অবহিত করেছে এলাকাবাসী।

প্রসঙ্গত, দেশে এখন পর্যন্ত যে তিনজন করোনাভাইরাস আক্রান্ত বলে জানিয়েছে আইইডিসিআর, তাদের মধ্যে দুজন ইতালিফেরত। সীতাকুণ্ডের ওই ব্যক্তিও ইতালিফেরত হওয়ায় এলাকাজুড়ে উদ্বেগ-উৎকণ্ঠার তৈরি হয়েছে।

সীতাকুণ্ডের বাসিন্দা আব্দু্ল্লাহ সাইমন জানান, সীতাকুণ্ড থানার ১০ নম্বর উত্তর সলিমপুর ইউনিয়নের জেলেপাড়ার এক বাসিন্দা কোনো ধরনের স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই মঙ্গলবার ইতালি থেকে দেশে ফিরেছেন। বুধবার সকালে তার ইতালি থেকে ফেরার খবর এলাকাবাসী জানতে পারলে তাদের মাঝে করোনা আতঙ্ক পেয়ে বসে।

এদিকে বিষয়টি জানার পর থেকে এলাকাবাসী ওই প্রবাসীকে স্বল্প দূরত্বে থাকা ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে চিকিৎসা নেয়ার অনুরোধ জানালেও তিনি নিজেকে সুস্থ দাবি করে বাড়িতেই থাকছেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সালাউদ্দিন আজিজ বলেন, এক প্রবাসীর এলাকায় ফেরা নিয়ে গ্রামে করোনা আতঙ্ক বিরাজ করছে। এলাকাবাসীর অনুরোধেও ওই ব্যক্তি বিআইটিআইডি হাসপাতালে যেতে চাচ্ছেন না। তার দাবি তিনি সুস্থ। এ নিয়ে পুরো সীতাকুণ্ডে বিরাজ করছে করোনা আতঙ্ক।

তিনি বলেন, বাড়ির কাছেই বিআইটিআইডির মতো প্রতিষ্ঠান থাকায় ওই ব্যক্তির চিকিৎসা নেয়া সহজ হতো। কিন্তু তিনি বিষয়টি আমলে না নেয়ায় এলাকাবাসী উপজেলা প্রশাসন ও থানাকে বিষয়টি অবহিত করেছে। পুলিশ এসেই তাকে হাসপাতালে নিয়ে যাবে বলে সিদ্ধান্ত হয়েছে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »