বার্তাবাংলা ডেস্ক »

Dating App

বিশ্বের অন্যান্য দেশের মতো করোনাভাইরাস পরিস্থিতি ক্রমেই জটিল আকার ধারণ করছে ভারতেও। এখন পর্যন্ত ৩৯ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে সেখানে। আর মাত্র কয়েক সপ্তাহ পরই মাঠে গড়ানোর কথা বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলের ১৩তম আসর। যেটিকে ঘিরে এবার তৈরি হয়েছে বড় ধরনের শঙ্কা।

সূচি অনুযায়ী, এবারের আইপিএল শুরু হবে ২৯ মার্চ। হাতে বেশি সময় নেই। ভারতের করোনা পরিস্থিতি যেদিকে যাচ্ছে, তাতে শঙ্কা তো বাড়ছেই। যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি দিন কয়েক আগে বলেন, আইপিএল নিয়ে সংশয় নেই। নির্ধারিত সূচিতেই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। সুষ্ঠভাবে টুর্নামেন্ট আয়োজনের সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে।

তবে সৌরভের এমন আশ্বাসের বিপরীত অবস্থান মহারাষ্ট্র সরকারের। সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে চান, আপাতত স্থগিত করে দেওয়া হোক টুর্নামেন্টটি, ঝুঁকি এড়াতে পিছিয়ে দেওয়া হোক আইপিএল।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এক জায়গায় হাজার হাজার মানুষ জমা হলে করোনা ভাইরাস ছড়ানোর সম্ভাবনা তৈরি হয়। আইপিএলের মতো ইভেন্টের ক্ষেত্রে সেটাই বড় সমস্যা। তাই আমার মতে টুর্নামেন্টটি আরও কিছুদিন পরে আয়োজিত হোক।’

শুধু দাবি তোলাই নয়। তিনি জানান, এই বিষয়টি নিয়ে উচ্চপর্যায়ে আলোচনা চলছে। আইপিএল আদৌ স্থগিত হবে কি না তা শিগগিরই জানানো হবে।

অর্থাৎ, আইপিএলের ভবিষ্যত বড় এক শঙ্কার মুখেই পড়ে গেল স্বাস্থ্যমন্ত্রীর এমন মন্তব্যের পর। যেহেতু এই টুর্নামেন্টে মাঠভর্তি দর্শক থাকে, সেখান থেকে রোগ ছড়িয়ে পড়ার সম্ভাবনাও বেশি। তাই শেষ পর্যন্ত দর্শকপ্রিয় এই টুর্নামেন্ট স্থগিত করার ঘোষণা আসলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »