বার্তাবাংলা ডেস্ক »

এক-দুই কেজি নয়, ৮৮ কেজি ওজনের বিশাল আকৃতির বাগাড় মাছ। এটি বিক্রির জন্য আজ মঙ্গলবার তোলা হয় টাঙ্গাইল শহরের আকুরটাকুর বটতলা বাজারে। নিয়ে আসেন শহরের ব্যাপারী পাড়ার মাছ ব্যবসায়ী আবদুল মমিন মিয়া।

মমিন মিয়া বলেন, গতকাল সোমবার রাতে তিনি সংবাদ পান আরিচা ঘাটে পদ্মা নদীতে সাববাদ নামের এক জেলের জালে বড় বাগাড় মাছ ধরা পড়েছে। আজ ভোরে তিনি আরিচা গিয়ে ৭২ হাজার টাকায় মাছটি কিনে এই বাজারে তোলেন। তবে এত বড় মাছ একা কেনার মতো ক্রেতা ছিল না। তাই বাধ্য হয়ে তিনি মাছটি কেটে ভাগে বিক্রি করেন।

এই মাছ ব্যবসায়ী বলেন, মাছটির ওজন ১০০ গ্রাম কম ৮৮ কেজি। তিনি মাছটি কেটে ৪০টি ভাগ করেন। প্রতি ভাগ মাছ দুই হাজার টাকা করে বিক্রি করেছেন।

All Media Link

বাজারে গিয়ে দেখা গেল, মাছটি একনজর দেখার জন্য মানুষ ভিড় করেছে। অনেকে আবার মাছটির ভাগ নেওয়ার জন্য অগ্রিম টাকা জমা দিচ্ছেন। মাছটিকে ঘিরে এক উৎসব-উৎসব ভাব বটতলা বাজারে।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

বার্তাবাংলা ডেস্কে আপনাকে স্বাগতম। বার্তাবাংলা (BartaBangla.com) প্রথম সারির একটি অনলাইন গণমাধ্যম; যেটি পরিচালিত হচ্ছে ইউরোপ এবং বাংলাদেশ থেকে। বার্তাবাংলা ডেস্কে রয়েছে নিবেদিতপ্রাণ তরুণ একঝাঁক সংবাদকর্মী। ২০১১ সালে যাত্রা ‍শুরু করা এই অনলাইন পত্রিকাটি এরই মধ্যে পেয়েছে ব্যাপক পাঠকপ্রিয়তা। দেশে-বিদেশে ছড়িয়ে থাকা লাখো পাঠকই আমাদের পথচলার পাথেয়।

মন্তব্য করুন »