বার্তাবাংলা ডেস্ক »

ভারতের হরিয়ানা রাজ্যের ফরিদাবাদ শহরের একটি স্কুলে মধ্যাহ্নভোজ করছিল শিক্ষার্থীরা। হঠাৎ খাবারের মধ্যে পাওয়া গেল একটি ছোট সাপ। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে এ খবর।

স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার ফরিদাবাদের গভর্নমেন্ট গার্লস মিডল স্কুলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সপ্তম শ্রেণির কয়েকজন ছাত্রী দুপুরের খাবার খেতে বসেছিল। তাদের মধ্যে একজন খাবারের মধ্যে একটি মরা সাপ দেখতে পায়। দেখে সে সবাইকে জানায়।

এর পরপরই খাবার খাওয়া বন্ধ করে দেওয়া হয় এবং বিষয়টি জেলা প্রশাসনকে জানানো হয়। ইসকন ফাউন্ডেশন নামে একটি সংস্থা থেকে ওই স্কুলে খাবার সরবরাহ করা হতো। জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই সংস্থার খাবার অন্য স্কুলগুলোতেও সরবরাহ করায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ ছাড়া ঘটনাটি তদন্তে একটি কমিটিও গঠন করা হয়েছে।

এ বিষয়ে ইসকন ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ধনঞ্জয় কৃষেন দাসের সঙ্গে কথা হলে তিনি জানান, খাবারে যে সাপটি পাওয়া গেছে, তা স্কুল কর্তৃপক্ষ দেখাতে পারেনি।

ভাইস চেয়ারম্যান আরো বলেন, ‘আমাদের খাবার ১২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় রান্না করা হয়। আমাদের রান্নাঘরে সাপ কেন, কোনো পোকাও ঢুকতে পারবে না।’

‘আমরা স্কুলের বিরুদ্ধে জেলা প্রশাসনের কাছে একটি অভিযোগ করেছি। তাদের দেখাতে হবে, ওই খাবারের মধ্যে তারা কী পেয়েছিল’, বলেন ধনঞ্জয়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »