বার্তাবাংলা ডেস্ক »

মা দিবসে মুক্তি পেতে যাচ্ছে কণ্ঠশিল্পী মাসুদ অপুর ‘মা আমার মা’ শিরোনামের একটি গান। সাংবাদিক-গীতিকার নাজমুল হক ইমনের লেখা মা দিবসের এই গানের সঙ্গীতায়োজন করেছেন ক্লোজআপ ওয়ান তারকা সাব্বির জামান।

‘গাল ফুলিয়ে থাকলে মাগো/ কত চুমু খেয়েছো/ ব্যাথা যখন পেয়েছি/ কোলে তুলে নিয়েছো, এমন কথার গানটি সম্প্রতি মগবাজার একটি স্টুডিওতে রেকর্ড ও দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে। এর ভিডিও নির্মাণ করছেন নির্দেশক তালহা বিন পারভেজ সোহান। ১৪ মে রোববার মা দিবসের প্রথম প্রহরেই গানটি অনলাইনে ও ইউটিউবে উন্মুক্ত করা হবে।

গান সম্পর্কে কণ্ঠশিল্পী মাসুদ অপু বলেন, মা নিয়ে আমার প্রথম গান এটি। সাব্বির ভাইয়ের সঙ্গীতায়োজনে এবং আমার নিজেরই করা সুরে জানি না মাকে শ্রোতাদের কত কাছে নিয়ে আসতে পেরেছি। চেষ্টা করেছি মায়ের জন্য সবটুকু দরদ দিয়ে গান গাওয়ার। প্রতিটি সন্তান মাকে যেমন ভালবাসে, গানে সেই ভাবটাই ফুটিয়ে তুলতে চেয়েছি আমি। আশা করছি সবাই মা দিবসে আমার এই গানটি পছন্দ করবে। আর মা দিবসে বিশ্বের সব মাকে আমি এই গান উৎসর্গ করছি।

All Media Link

গীতিকার নাজমুল হক ইমন বলেন, এটি মা দিবসে নতুন মাত্রার একটি গান। শ্রোতাদের ভাল লাগবে। মাসুদ অপু আর সাব্বির জামান গানটিকে পূর্ণতা দিয়েছে। গানের কথাগুলো আমি চেষ্টা করেছি হৃদয়স্পর্শী করার। জানি না কেমন হয়েছে। তবে যারা গান শুনবেন তাদের মনে গেঁথে থাকবে। আশা করছি, মনে রাখার মতো মা দিবসের গান হবে এটি।

গানের কম্পোজার সাব্বির জামানের দাবি, মা নিয়ে ভিন্ন স্বাদের এই গানটি সবারই ভাল লাগবে। আমি গানের কম্পোজে যেমন দরদ দিয়েছি, অপু তেমন দরদ দিয়ে গেয়েছে।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

বার্তাবাংলা ডেস্কে আপনাকে স্বাগতম। বার্তাবাংলা (BartaBangla.com) প্রথম সারির একটি অনলাইন গণমাধ্যম; যেটি পরিচালিত হচ্ছে ইউরোপ এবং বাংলাদেশ থেকে। বার্তাবাংলা ডেস্কে রয়েছে নিবেদিতপ্রাণ তরুণ একঝাঁক সংবাদকর্মী। ২০১১ সালে যাত্রা ‍শুরু করা এই অনলাইন পত্রিকাটি এরই মধ্যে পেয়েছে ব্যাপক পাঠকপ্রিয়তা। দেশে-বিদেশে ছড়িয়ে থাকা লাখো পাঠকই আমাদের পথচলার পাথেয়।

মন্তব্য করুন »