আসমা সুলতানা চৈতি »

ইন্টারনেটে সংবাদপত্র পড়া গেলেও নিয়মিত সংবাদপত্র রাখা হয় না এমন ঘর খুব কমই পাওয়া যায়। কিন্তু দৈনিক সংবাদপত্র তো দিন পুরালেই বাসি হয়ে যায়। এভাবে মাসের পর মাস যেতে থাকলে পুরনো সংবাদপত্রের স্তুপ ধীরে ধীরে বড় হতে থাকে। যা একসময় সমস্যা সৃষ্টি করে। অনেকে এসব পত্রিকা বিক্রি করে দেন কিংবা দৈনন্দিন আবর্জনার সঙ্গে ফেলে দেন।

কিন্তু চাইলে এটিকে শিল্প বানিয়ে ঘরেই রেখে দিতে পারেন। হ্যাঁ, পুরনো সংবাদপত্রের কথাই বলছি। অনেকগুলো পত্রিকা একত্রিত হলে তা দিয়ে আপনি চেয়ার, মোড়াসহ আপনার পছন্দের আসবাব তৈরি করতে পারেন। এটা করতে দরকার শুধু ধৈর্য।

ভাতের মাড়ের মধ্যে সংবাদপত্রগুলো ক্ষুদ্র ক্ষুদ্র করে ছিঁড়ে ভিজিয়ে রাখুন। কয়েকঘন্টা পর ভালো করে মথে নিয়ে আপনার পছন্দের আকার দিয়ে রোদে শুকিয়ে নিন। পুরোপুরি শুকিয়ে গেলে পছন্দের রঙে রাঙিয়ে নিতে পারেন সেই বস্তুটিকে।

All Media Link

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ইসরাত পুনম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে স্নাতকোত্তর করেছি। পড়াশোনার পাশাপাশি লেখালিখি করছি প্রায় চার বছর ধরে। বার্তাবাংলা’য় কাজ করছি লাইফস্টাইল সম্পাদক হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। খুব ভালো লাগে ভ্রমণ, বইপড়া, আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »