বার্তাবাংলা ডেস্ক »

20130334182534wimagesবার্তাবাংলা ডেস্ক :: ব্রাহ্মণবাড়িয়া শহরের টি.এ রোড এলাকায় প্রথমে জেলা বিএনপির বিক্ষোভ মিছিল লক্ষ্য করে ও পরে রাতে শহরের ৩টি স্থানে অন্তত ২৫টি হাতবোমার বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা।

সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে জেলা বিএনপি নেতাকর্মীদের মিছিলের পেছন দিক থেকে বিকট শব্দে পরপর ৬টি ও পরে রাত সোয়া ৭টার দিকে শহরের রেলগেইট, কালিবাড়ি মোড় ও টি.এ রোডে অন্তত ২৫টি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়।

রাতে বোমা বিস্ফোরণের আগে ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথের ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ সংলগ্ন রেললাইনে টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

All Media Link

বিকেলে মিছিলকারীদের খানিকটা পেছনে বোমা বিস্ফোরিত হওয়ায় কেউ হতাহত হয়নি।

তবে, রাতের বোমা বিস্ফোরণে শহরের রেলগেইট এলাকার পান দোকানদার আনোয়ার হোসেন আহত হয়েছেন। তার ডান হাত ঝলসে গেছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন জানান, বিকেলে জেলা পরিষদ চত্বর থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে টি.এ রোডের পাপিয়া ইলেকট্রনিকের সামনের রাস্তা অতিক্রম করার সময় কে বা কারা পাপিয়া ইলেকট্রনিক এলাকায় বোমা বিস্ফোরণ ঘটায়।

এদিকে, বিকেলের পর রাতে শহরে আবারো পরপর হাতবোমার বিস্ফোরণ ঘটতে থাকে। এতে শহরবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বর্তমানে শহরের প্রধান সড়কসহ অন্যান্য সড়কে যানবাহনের চলাচল কমেছে এবং থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম জানান, শহরের জেলা পরিষদ মার্কেটের সামনে থেকে একটি অবিস্ফোরিত হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। বিকেলে মিছিলে বোমা বিস্ফোরণের পর থেকে শহরের বিভিন্ন মহল্লায় পুলিশের অভিযান চলছে।

তিনি আরও জানান, শহরের মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। দুর্বৃত্তরা আতঙ্ক ছড়ানোর উদ্দেশ্যেই এসব কর্মকাণ্ড ঘটাচ্ছে।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »