বার্তাবাংলা ডেস্ক »

bgb.02বার্তবাংলা রিপোর্ট :: বন্দরনগরী চট্টগ্রামে জামায়াত ইসলামীর ডাকে রোববার সকাল-সন্ধ্যা হরতাল চলছে। হরতালকে কেন্দ্র করে নগরীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। হরতাল চলাকালে নগরী কিংবা জেলায় কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

একাত্তরে মানবতা বিরোধী অপরাধে জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় এবং পরবর্তী পরিস্থিতিতে বেশ কয়েকজন হতাহতের পর জামায়াত দু’দিন হরতালের ডাক দিয়েছে। আজ (রোববার) এ হরতালের প্রথম দিন।

এদিকে জামায়াত ইসলামীর ডাকা হরতাল প্রত্যাখানের জন্য চট্টগ্রামবাসীর প্রতি আহ্বান জানিয়েছে গণজাগরণ মঞ্চ, চট্টগ্রাম। শনিবার মঞ্চ থেকে হরতাল প্রতিহতেরও ঘোষণা দেয়া হয়। এছাড়া হরতাল চলাকালে নগরীর বিভিন্ন এলাকায় মিছিল এবং বিকেল ৩টা থেকে গণজাগরণ মঞ্চে গণজমায়েত কর্মসূচীও ঘোষণা করা হয়েছে।

All Media Link

দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পর থেকে চট্টগ্রাম নগরী, সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালীসহ বিভিন্ন এলাকায় সহিংস তান্ডব চালিয়ে যাচ্ছে সহিংস রাজনৈতিক কর্মসূচী পালনের জন্য সমালোচিত এ দলটি।

হরতালে সহিংসতা মোকাবেলায় নগরীতে ব্যাপকভাবে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মোস্তাক আহমেদ।

তিনি জানান, নগরীর অর্ধশতাধিক পয়েণ্টে কমপক্ষে দেড় হাজার পুলিশ সদস্য মোতায়েন আছে।

এদিকে হরতাল চলাকালে নগরীতে যানবাহন চলাচলের সংখ্যা তুলনামূলকভাবে অনেক কম দেখা যাচ্ছে। তবে রিক্সা চলাচল স্বাভাবিক দেখা গেছে। বিচ্ছিন্নভাবে কিছু গণপরিবহন চলতে দেখা গেছে।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »