বার্তাবাংলা ডেস্ক »

51++Jamat+Hartal+Chittagong+280213বার্তাবাংলা ডেস্ক  :: চট্টগ্রাম নগরীতে ইসলামী ছাত্র শিবিরের বোমা হামলায় চার পুলিশ সদস্য আহত হয়েছেন।

কোতয়ালী থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম জানান, শুক্রবার জুমার নামাজের পর শহরের চকবাজারের অলি খাঁ মসজিদ এলাকায় এ হামলা হয়।

আহতরা হলেন- কনস্টেবল নাসির, সোলায়মান, রাশেদ ও সাইফুল। তারা সবাই শহরের দামপাড়া পুলিশ লাইনে কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নামাজের পর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ থেকে শিবিরের একটি মিছিল সিরাজদৌলা সড়ক হয়ে চকবাজারের দিকে যেতে থাকে। পথে তারা সড়কদ্বীপে ভাংচুর চালায় এবং সড়কের দুপাশের আবাসিক ভবনসহ বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে ঢিল ছোড়ে।

All Media Link

পুলিশ ও বিজিবি সদস্যরা তাদের বাধা দিলে শিবির কর্মীরা অলি খাঁ মসজিদের সামনে সমাবেশ করে। সংক্ষিপ্ত সমাবেশ শেষে ফিরে যাওয়ার পথে পুলিশকে লক্ষ্য করে হাতবোমা ছোড়ে তারা। এতে ওই চার পুলিশ সদস্য আহত হন।

তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই জহিরুল ইসলাম জানান, বেলা আড়াইটার দিকে বোমায় আহত চার পুলিশ সদস্যকে হাসপাতালে আনা হয়।

জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পর বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়ার বিভিন্ন এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় জামায়াত-শিবিরকর্মীরা। এ ঘটনায় এক পুলিশসহ দুইজন নিহত হন।

চট্টগ্রামের বাঁশখালীতেও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা চালায় জামায়াত কর্মীরা। তাদের হামলায় নিহত হন এক হিন্দু বৃদ্ধ।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »