বার্তাবাংলা ডেস্ক »

2013-03-01-05-18-57-009597200-mirpur-fli-sm20110910181129বার্তাবাংলা ডেস্ক  :: রাজধানীবাসীকে যানজট থেকে মুক্ত করতে এবার চালু হতে যাচ্ছে মিরপুর-বিমানবন্দর ফ্লাইওভার ও ওভারপাস। আগামী ২৭ মার্চ এই ফ্লাইওভার ও ওভারপাসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকালে ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে এসব কথা জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। ৩৬০ কোটি টাকা ব্যায়ে এ ফ্লাইওভারের নির্মাণের ৯০ শতাংশের বেশি কাজ শেষ হয়েছে বলে জানান তিনি।

মিরপুর ও বিমানবন্দরের মধ্যে দুরত্ব কমানো এবং যানজট সহনীয় পর্যায়ে আনতে ২০১০ শুরু হয় মিরপুর-বিমানবন্দর ফ্লাইওভার ও ওভারপাস নির্মানের কাজ। প্রকল্পের ব্যায় ধরা হয় ৩৬০.১৬ কোটি টাকা। ফ্লাইওভার চালু হলে সেনানিবাসের মধ্য দিয়ে মিরপুর ও বিমানবন্দরের মধ্যকার দুরত্ব ১১ কিলোমিটার থেকে কমে দাঁড়াবে ৩ কিলোমিটার। সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মাণ কাজ এখন শেষের দিকে।

শুক্রবার ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে যোগাযোগমন্ত্রী প্রকল্প পরিচালকের সঙ্গে নির্মাণাধীন বিষয় নিয়ে আলোচনা করেন।

All Media Link

পরে তিনি সাংবাদিকদের বলেন, সবকিছু ঠিক থাকলে ২৭ মার্চ চালু হবে ফ্লাইওভার। এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্ধারিত সময়ের ৩ মাস আগেই ফ্লাইওভার চালু হতে যাওয়াকে একটি বড় সফলতা বলে উল্লেখ করেন মন্ত্রী।

তিনি বলেন, ‘সবকিছু ঠিকঠাক মতো চললে আগামী ২৭ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মিরপুর-এয়ারপোর্ট রুট ফ্লাইওভারের শুভ উদ্বোধন করবেন।’

রাজধানীতে চালু থাকা অন্যান্য ফ্লাইওভারে সংযোগ সড়ক কম থাকায় যানজট অনেক সময়ই নিয়ন্ত্রণ করা যায় না। এ সমস্যা থেকে পরিত্রাণে এ ফ্লাইওভারে ইউ-লুপ নামে একটি বিশেষ ব্যবস্থা স্থাপন করা হয়েছে বলে জানান তিনি। ফ্লাইওভারের নান্দনিক সৌন্দর্য রাজধানীর জন্য আরো একটি উপহার বলে জানান ওবায়দুল কাদের।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »