বার্তাবাংলা ডেস্ক »

আহসান হাবীব, জাবি :: বুধবার অনুষ্ঠিত ইতিহাস বিভাগের নির্বাচনকে কেন্দ্র করে হামলার ঘটনায় ঘটনায় অভিযুক্তদের আজীবন বহিষ্কারাদেশসহ চার দফা দাবীতে উপাচার্য বরাবর স্মারকলিপি জমা দিয়েছে ঐ বিভাগের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপাচার্য বরাবর স্মারকলিপি জমা দিতে প্রশাসনিক ভবনে যান তারা। উপাচার্য কার্যালয়ে উপস্থিত না থাকায় তার পক্ষে প্রক্টর ড. সোহেল আহমেদ তা গ্রহণ করেন।
শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে, ১. আগামী ১০দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে দোষীদের আজীবন বহিষ্কার করা, ২. ঘটনার মদদদাতাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া, ৩. আহতদের চিকিৎসা খরচ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বহন করা এবং ৪. দোষীদের রাষ্ট্রীয় আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করা।
ঐ বিভাগের শিক্ষার্থেদের সাথে কথা বলে জানা যায় যে তাদের দাবী না মেনে নেয়া হলে ক্লাস বর্জনসহ কঠোর সিদ্ধান্ত নেয়া হবে।
উল্লেখ্য এ ঘটনায় বুধবার রাতেই উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেন নিজ ক্ষমতাবলে আসফিকুর রেজা সাগর, মহিতোষ রায় টিটুকে এক বছর এবং তৈমুর রহমান রাসেল, সালাউদ্দিন পারভেজকে ৬ মাসের বহিষ্কারসহ এ সময় ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণা করেন।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »