বার্তাবাংলা ডেস্ক »

2012-03-23__Sylhetবার্তাবাংলা ডেস্ক ::জামায়াতের ডাকা হরতালের শুরুতে সিলেটে কয়েকটি স্থানে ককটেল বিস্ফোরণ ও ১৫ গাড়ি ভাঙচুর করেছে হরতালকারীরা। ভোর থেকে নগরীর সড়কগুলো ফাঁকা রয়েছে।

সকাল সাড়ে ৭টা পর্যন্ত নগরীর পাঠানটুলা, শাহী ঈদগাহ, বালুচর, শাহজালাল উপশহর, চৌকিদেখি, দক্ষিণ সুরমা, ওসমানী মেডিকেল রোডসহ কয়েকটি এলাকায় বিক্ষিপ্ত পিকেটিং আর ককটেল বিস্ফোরণ ঘটিয়ে সহিংসতা চালানোর চেষ্টা করে জামায়াত- শিবির।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাড়ে ৬ টায় পাঠানঠুলা ও শাহী ঈদগাহে কয়েকটি মোটরসাইল যোগে একদল পিকেটার পরপর কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় রাস্তায় চলাচলকারী ১০ টি সিএনজি অটোরিকশা ভাঙচুর করে তারা। এছাড়া কয়েকটি রিকশা উল্টিয়ে দেয়।

All Media Link

তবে কোথাও পুলিশের সঙ্গে সংঘর্ষের খবর পাওয়া যায়নি। প্রতিটি মোড়ে নিরাপত্তায় পুলিশের বিপুল সংখ্যক সদস্য মোতায়েন দেখা গেছে।

জানা গেছে, আগের হরতালগুলোর মতো পুলিশের চোখ ফাঁকি দিয়ে ঝটিকা ভাঙচুর ও তা-ব চালানোর চেষ্টা করছে হরতালকারীরা।

এ ব্যাপারে মহানগর পুলিশ জানায়, নগরীর প্রধান প্রধান সড়ক মোড়ে পুলিশ মোতায়েন ছাড়াও রয়েছে বিজিবি। এছাড়া সাদা পোশাকে বিপুল সংখ্যক সদস্য মোতয়েন রাখা আছে। নাশকতা এড়াতে পুলিশ সর্বোচ্চ সর্তকাবস্থায় রয়েছে।

এদিকে নগর ঘুরে দেখা গেছে, সড়কগুলোতে যান চলাচল তেমন একটা নেই। হালকা দু’একটি সিএজি অটোরিকশা চলাচল করছে। এছাড়া রিকশাও দেখা যাচ্ছে।

তবে সকাল থেকে দূরপাল্লার কোনো বাস আসা যাওয়া করছে না। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। বলে জানা গেছে।

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন »

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »